scorecardresearch

বড় খবর

আরও কয়েক দশক থাকবে বিজেপি, রাহুল গান্ধি সেটা বুঝছেন না: প্রশান্ত কিশোর

Prashant Kishor: গোয়ায় মমতার পা রাখার দিনই বড় বোমা ফাটালেন ভোটকুশলী পিকে।

Rahul-PK
রাহুল গান্ধী ও প্রশান্ত কিশোর

দেশের জাতীয় রাজনীতির কেন্দ্রবিন্দুতে আরও কয়েক দশক থাকবে বিজেপি। বৃহস্পতিবার গোয়ায় মমতার পা রাখার দিনই বড় বোমা ফাটালেন ভোটকুশলী প্রশান্ত কিশোর। গোয়ায় একটি সাংবাদিক সম্মেলনে সাফ জানিয়ে দিলেন, “বিজেপি আরও কয়েক দশক থাকবে, কিন্তু রাহুল গান্ধির সমস্যা হল তিনি বুঝতেই পারছেন না।”

পিকে-র নিশানায় ফের গান্ধি পরিবার। এর আগেও উত্তরপ্রদেশের ভোট নিয়ে রাহুল-প্রিয়াঙ্কাকে কটাক্ষ করেছিলেন মমতার ভোটকুশলী। মমতাও জাতীয় রাজনীতিতে বিজেপিকে সবদিক থেকে কোণঠাসা করতে মরিয়া। আজ, বৃহস্পতিবারই গোয়া সফরে পৌঁছেছেন মুখ্যমন্ত্রী। তার মধ্যে বিজেপিকে নিয়ে পিকে-র মন্তব্যে ঝড় উঠেছে জাতীয় রাজনীতিতে।

কী বলেছেন প্রশান্ত কিশোর?

পিকে বলেছেন, “ভারতের রাজনীতির কেন্দ্রবিন্দুতে বিজেপি আরও কয়েক দশক থাকবে। ওরা জিতুক বা হারুক। কংগ্রেসের যেমন প্রথম ৪০ বছরে বিজেপি কোথাও ছিল না। ৩০ শতাংশের বেশি ভোট একবার দখলে চলে এলে সেটা এত তাড়াতাড়ি যাবে না। তাই কখনও এই ভুল করবেন না যে মানুষ ভীষণ রেগে রয়েছে আর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কুর্সি থেকে ছুঁড়ে ফেলে দেবে। যদিও মোদীকে ছুঁড়ে ফেলে, বিজেপি কিন্তু কোথাও চলে যাচ্ছে না। ওরা থাকবে, আর আরও কয়েক দশক লড়াই করবে। এত তাড়াতাড়ি যাবে না বিজেপি।”

আরও পড়ুন গোয়া সফরে মুখ্যমন্ত্রী, ‘গণতন্ত্রের সংজ্ঞা শিখে আসুন’, কটাক্ষ বিজেপির

তিনি আরও বলেছেন, “এটাই হল রাহুল গান্ধির সমস্যা যে তিনি মনে করছেন, মানুষ মোদীকে ছুঁড়ে ফেলল বলে। সেটা হচ্ছে না।” পিকে-র বক্তব্যের ভিডিও বাড়তি অক্সিজেন জোগাচ্ছে বিজেপিকে। ২০২৪-এর লক্ষ্যে পদ্মশিবিরের হাতিয়ার এখন পিকে-র বাণী। বিজেপির অজয় শেরাওয়াত সেই ভিডিও টুইট করে লিখেছেন, “অবশেষে প্রশান্ত কিশোর মানলেন যে বিজেপি একটা বড় শক্তি হিসাবে থাকবে। ভারতীয় রাজনীতিতে আরও কয়েক দশক থাকবে। এটা অনেক আগে অমিত শাহজি ঘোষণা করেছিলেন।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: Bjp to stay for many decades rahul gandhi doesnt realise it prashant kishor