বড় খবর

বিজেপির বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ আনলেন পিডিপি নেত্রী মেহবুবা মুফতি

“সবাই যদি সন্ত্রাসবাদী হয় তাহলে এদেশে ভারতীয় কে, শুধু বিজেপি কর্মীরা?”

মেহবুবা মুফতি

গেরুয়া শিবিরকে তোপ দেগে রবিবার বিস্ফোরক অভিযোগ করলেন জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। তাঁর অভিযোগ, তাঁর পিডিপিকে নিষিদ্ধ করতে চায় বিজেপি। তিনি বলেছেন, “এখানে আর গণতন্ত্রের কোনও জায়গা নেই। ওরা আমাকে ধরতে চাইছে। আমার দলকে নিষিদ্ধ করতে চায়। কারণ, আমা আওয়াজ তুলেছি তাই। মুক্তি পাওয়ার পর থেকেই কাশ্মীরে অনুচ্ছেদ ৩৭০ ফেরানোর ব্যাপারে আমি দৃঢ়প্রতিজ্ঞ। এতে আমার কিছু করার আছে কি?”

প্রসঙ্গত, দুদিন আগেই তিনি অভিযোগ তোলেন, তাঁকে ফের গৃহবন্দি করা হয়েছে। পিডিপি যুবনেতা এবং জেলা উন্নয়ন পরিষদের নির্বাচনের প্রার্থী ওয়াহিদ উর-রহমানকে এনআইএ গ্রেফতার করার পর তাঁর পরিবারের সঙ্গে দেখা করতে পুলওয়ামা যেতে দেওয়া হয়নি মেহবুবাকে। পুলিশ নাকি তাঁর বাসভবনের গেট আটকে রেখেছে এবং জানিয়েছে, তাঁকে বাইরে যেতে দেওয়া হবে না। কিন্তু মেহবুবার দাবি অস্বীকার করেছে জম্মু-কাশ্মীর পুলিশ। বরং পুলিশের দাবি, তাঁকে সফর পিছোতে বলা হয়েছিল নিরাপত্তার কারণে। এমনকী নিজের বাসভবনে সাংবাদিক সম্মেলন করতেও দেওয়া হয়নি মেহবুবাকে, এমনটাই অভিযোগ।

আরও পড়ুন ব্য়ক্তিগত আক্রমণ করে বিজেপি নিচু ও বিকৃত রাজনীতি করছে: উদ্ধব

কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রীর তোপ, “বিজেপি মুসলিমদের পাকিস্তানি, শিখদের খালিস্তানি, সমাজকর্মীদের শহুরে নকশাল এবং পড়ুয়াদের গদ্দার গ্যাং বলে তকমা দিয়েছে। তিনি বলেছেন, সবাই যদি সন্ত্রাসবাদী হয় তাহলে এদেশে ভারতীয় কে, শুধু বিজেপি কর্মীরা?” মেহবুবার কটাক্ষ, আমরা জেলা উন্নয়ন পরিষদের নির্বাচনে লড়ার সিদ্ধান্ত নিতেই দলের নেতা-কর্মীদের উপর চাপ দেওয়া হচ্ছে। প্রার্থীদের মিথ্যা মামলায় ফাঁসানো হচ্ছে, প্রচারে বেরতে দেওয়া হচ্ছে না। যদি প্রচারই না করতে পারে তাহলে প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করবেন কীভাবে।”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and National news here. You can also read all the National news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bjp wants to ban pdp claims mehbooba mufti

Next Story
‘তৃণমূলে কেউ লিফটে ওঠেনি-প্যারাশুটে নামেনি’, নাম না করে শুভেন্দুকে তোপ অভিষেকের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com