scorecardresearch

বড় খবর

‘সরকার চলে গেলে উন্নয়ন থমকে যাবে, ক্ষতি আপনাদেরই’, মুখ খুললেন মুখ্যমন্ত্রী

উদ্দেশ্যপ্রণোদিতভাবে রাজ্যের প্রকল্পে টালবাহানা কেন্দ্রীয় সরকারের, অভিযোগ মুখ্যমন্ত্রীর।

‘সরকার চলে গেলে উন্নয়ন থমকে যাবে, ক্ষতি আপনাদেরই’, মুখ খুললেন মুখ্যমন্ত্রী
কাজের নিরিখেই ভোট চাইবেন মুখ্যমন্ত্রী।

কাজের নিরিখেই ভোট চাইছেন মুখ্যমন্ত্রী। গত কয়েক বছরে রাজ্যের উন্নয়নে তাঁর সরকার বিভিন্ন প্রকল্প হাতে নিয়েছে বলে দাবি মুখ্যমন্ত্রীর। রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট বলেন, ”কাজের নিরিখেই ফের একবার আমাদের সরকারকে ফিরিয়ে আনুন। আমরা ক্ষমতায় না ফিরলে উন্নয়নের প্রকল্পগুলিও আটকে যাবে।”

উল্লেখ্য, আগামী বছরেই রাজস্থানে বিধানসভা নির্বাচন। কংগ্রেসকে সরিয়ে ক্ষমতায় ফিরতে মরিয়া বিজেপি। তবে পিছিয়ে নেই হাত শিবিরও। মুখ্যমন্ত্রী অশোক গেহলটের দাবি, গত কয়েক বছরে রাজ্যের স্বার্থে তাঁর সরকার উন্নয়নের একাধিক কাজ করেছে। আরও অনেক কাজ বাকি রয়ে গিয়েছে বলেও তিনি জানান।

আরও পড়ুন- দেশের ১৪তম উপরাষ্ট্রপতি হলেন ধনখড়, শপথবাক্য পড়ালেন প্রথম আদিবাসী রাষ্ট্রপতি

তাঁর আশঙ্কা, আগামী বছরের বিধানসভা ভোটে কংগ্রেস হেরে গলে রাজস্থানে উন্নয়নের প্রকল্পগুলি থমকে যাবে। উদাহরণস্বরূপ তিনি বলেন, ”২০১৪ সালের বিধানসভা নির্বাচনে কংগ্রেস সরকার ক্ষমতাচ্যুত হয়েছিল। তারপরেই বাঢ়মেড় শোধনাগার প্রকল্পটির বাস্তবায়নে দেরি হয়। সেই কারণে প্রকল্পের খরচও বেড়ে গিয়েছিল। এর জন্য দায়ী ছিল পূর্বতন বিজেপি সরকার।”

রাজস্থানে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট এবং সিবিআই-এর মতো এজেন্সি ব্যবহার করে দলের নেতাদের হয়রানি করা হচ্ছে বলেও অভিযোগ গেহলটের। উদ্দেশ্যপ্রণোদিতভাবে রাজ্যের প্রকল্পের কাজে টালবাহানা কেন্দ্রীয় সরকারের, অভিযোগ মুখ্যমন্ত্রীর। তাঁর কথায়, ”রাজ্যে সরকারের বদল মানে ক্ষতি। আমাদের সরকার ফের ক্ষমতায় ফিরলে উন্নয়নের প্রকল্পগুলির কাজ শেষ করা যাবে।”

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: Bring back congress govt for completion of projects says rajasthan cm