বড় খবর

পাঞ্জাব নির্বাচন ২০২২: পুরনো কেন্দ্র থেকে লড়ছেন চান্নি-সিধু, প্রার্থী হলেন সোনু সুদের বোন

পাঞ্জাবে ৮৬টি আসনে প্রার্থী ঘোষণা কংগ্রেসের।

চরণজিৎ সিং চান্নি এবং নভজ্যোত সিং সিধু

শনিবার প্রথম দফার প্রার্থীতালিকা প্রকাশ করল পাঞ্জাব কংগ্রেস। মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নি চামকৌর সাহিব কেন্দ্র থেকে ভোটে দাঁড়াচ্ছেন। অন্য়দিকে, প্রদেশ সভাপতি নভজ্যোত সিং সিধু লড়বেন অমৃতসর পূর্ব কেন্দ্র থেকে। উল্লেখ্য, দুজনই তাঁদের পুরনো কেন্দ্র থেকে ভোটে লড়ছেন।

এদিকে, বিতর্কিত পাঞ্জাবি গায়ক সিধু মুসেওয়ালা এবং অভিনেতা সোনু সুদের বোন মালবিকাকেও প্রার্থী করা হয়েছে। তাঁরা যথাক্রমে মানসা এবং মোগা কেন্দ্র থেকে দাঁড়াচ্ছেন। এদিন পাঞ্জাবের ১১৭টির মধ্যে ৮৬টি কেন্দ্রের প্রার্থী তালিকা প্রকাশ করে শাসকদল কংগ্রেস। চান্নি এবং সিধু ছাড়াও টিকিট পেয়েছেন উপমুখ্যমন্ত্রী সুখজেন্দ্র সিং রানধাওয়া এবং ওমপ্রকাশ সোনি।

প্রসঙ্গত, ২০০৭ থেকে ২০১৭, টানা তিনবার চামকৌর সাহিব কেন্দ্র থেকে ভোটে জিতেছেন চান্নি। কংগ্রেসের দলিত-শিখ নেতার জনপ্রিয়তা মারাত্মক ওই কেন্দ্রে। এদিকে, ২০১৭ সালে অমৃতসর পূর্ব কেন্দ্রে প্রথমবার জেতেন সিধু। তার পর তিনি ক্যাপ্টেন অমরিন্দর সিং মন্ত্রিসভার সদস্য হন। অমৃতসরের সঙ্গে পুরনো সম্পর্ক প্রাক্তন ক্রিকেটারের। ২০০৪, ২০০৭ (উপনির্বাচন) এবং ২০০৯ সালে পর পর তিনবার বিজেপির টিকিটে লোকসভায় জেতেন তিনি।

আরও পড়ুন জল্পনার অবসান, চেনা ‘দুর্গ’ গোরক্ষপুর থেকেই ভোটে লড়বেন মুখ্যমন্ত্রী যোগী

আগামী ১৪ ফেব্রুয়ারি নির্বাচন পাঞ্জাবে। এবার একদফাতেই ভোট। পাঞ্জাবে এবার লড়াই বহুমুখী। বিরোধী দল শিরোমণি অকালি দল, বিজেপি, আম আদমি পার্টি এবং কৃষকদের দল সংযুক্ত সমাজ মোর্চা এবার ভোটে লড়ছে। ক্যাপ্টেনের দল পাঞ্জাব লোক কংগ্রেস বিজেপির সঙ্গে জোট বেঁধে লড়ছে। ফল ঘোষণা ১০ মার্চ।

Get the latest Bengali news and National news here. You can also read all the National news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Congress announces 86 candidates for punjab

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com