বড় খবর

দুয়ারে রাজ্য মন্ত্রিসভার সম্প্রসারণ! রাজস্থানে প্রভাব বাড়াতে রাহুলের বাড়িতে পাইলট

Rajasthan: কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধি এবং রাজস্থানে দলের পর্যবেক্ষক অজয় মাকেন উপস্থিত ছিলেন বৈঠকে।

Rajasthan Congress
বৈঠকের নির্যাসের অপেক্ষায় কংগ্রেস নেতৃত্ব।

Rajasthan: পঞ্জাবের পর এবার কলহ মেটাতে রাজস্থানে নজর কংগ্রেস হাইকমান্ডের। মরু রাজ্যে ঝুলে রয়েছে মন্ত্রিসভার রদবদল। সেই প্রক্রিয়া চূড়ান্ত করতে শুক্রবার রাহুল গান্ধির সঙ্গে বৈঠক করেন শচিন পাইলট। কংগ্রেস সাংসদের দিল্লির বাসভবনে এই বৈঠক হয়েছে। সূত্রের খবর, কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধি এবং রাজস্থানে দলের পর্যবেক্ষক অজয় মাকেন উপস্থিত ছিলেন বৈঠকে। অশোক গেহলটের মন্ত্রিসভায় পাইলট ঘনিষ্ঠ বিধায়কদের জায়গা দিতেই এই বৈঠক। এমনটাই কংগ্রেস সূত্রে খবর।

তবে শুধু রাজ্য মন্ত্রিসভায় নয়, প্রদেশ কংগ্রেসের একাধিক গুরুত্বপূর্ণ পদে এবং পুরসভায় পাইলট ঘনিষ্ঠ নেতাদের বসাতেও দরবার করা হয়েছে এই বৈঠকে। রাজস্থানে ভোটের আগে ফের একবার রাজ্য রাজনীতিতে নিজের প্রভাব বাড়াতে চান শচিন পাইলট। পঞ্জাব কংগ্রেসের অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়ে তাই পাইলটের দাবি শুনতে এদিনের বৈঠক। এমনটাই হাইকমান্ড সূত্রে খবর। এর আগে একাধিকবার অজয় মাকেন জয়পুর গিয়ে গেহলট এবং পাইলট দুই গোষ্ঠীর সঙ্গেই আলোচনা করেছেন। কিন্তু মন্ত্রিসভার রদবদল নিয়ে চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছতে পারেনি নেতৃত্ব। তাই ঝুলে রয়েছে রদবদল। রাহুল-পাইলট বৈঠকের পর সেই প্রক্রিয়া গতি পাবে। এমনটাই ধারণা রাজনীতিবিদদের।  

তবে পঞ্জাব, রাজস্থান নয়, কংগ্রেসকে চাপে রেখেছে ছত্তিশগড়ও। সেই রাজ্যে আবার মুখ্যমন্ত্রী বনাম স্বাস্থ্যমন্ত্রীর দ্বৈরথ বিব্রত করেছে হাইকমান্ডকে। তাই নতুন বছরের আগে ছত্তিশগড় কংগ্রেসের কলহ মেটাতেও উদ্যোগ নিতে পারেন রাহুল-প্রিয়াঙ্কা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and National news here. You can also read all the National news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Congress leader sachin pilot met rahul gandhi ahead of rajasthan cabinet reshuffle national

Next Story
মরিয়া মমতা, ভোটে জিততে ভবানীপুরে ঢাল রাজ্যবাপী উন্নয়নের খতিয়ানMamata gave statistics of state-wide developmentto win bhawanipur bypoll
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com