scorecardresearch

বড় খবর

সলমন খুরশিদের বাড়িতে আগুন লাগাল দুষ্কৃতীরা, ‘এটা হিন্দুত্ব নয়’, আক্ষেপ কংগ্রেস নেতার

অযোধ্যা নিয়ে বই লেখার জেরেই কি হামলা? প্রশ্ন রাজনৈতিক মহলে।

সলমন খুরশিদের বাড়িতে আগুন লাগাল দুষ্কৃতীরা, ‘এটা হিন্দুত্ব নয়’, আক্ষেপ কংগ্রেস নেতার
নৈনিতালে কংগ্রেস নেতা সলমন খুরশিদের পৈতৃক বাড়ি ভাঙচুর-অগ্নিসংযোগের অভিযোগ উঠল।

অযোধ্যা নিয়ে বই লেখার জের। উত্তরাখণ্ডের নৈনিতালে কংগ্রেস নেতা সলমন খুরশিদের পৈতৃক বাড়ি ভাঙচুর-অগ্নিসংযোগের অভিযোগ উঠল। সোমবার দুপুরে বাড়িতে আগুন লাগানো হয় বলে অভিযোগ তুলেছেন প্রবীণ কংগ্রেস নেতা। বাড়ি ভাঙচুর এবং অগ্নিসংযোগের ছবি নিজের ফেসবুক পেজে পোস্ট করেছেন খুরশিদ।

দিন কয়েক ধরে খুরশিদের নতুন বই নিয়ে বিতর্ক চলছে। অযোধ্যা নিয়ে লেখা সেই বইয়ে হিন্দুত্ব এবং মৌলবাদী ইসলামিক গোষ্ঠীকে সমান্তরালভাবে সমালোচনা করা হয়েছে। তাই নিয়েই আপত্তি হিন্দুত্ববাদী সংগঠনগুলির। খুরশিদের বাড়ির পরিচারক পুলিশকে জানিয়েছেন, ১৫-২০ অজ্ঞাত পরিচয় ব্যক্তি এদিন দুপুরে বাড়িতে চড়াও হয়। জানলা, মাটির টব ভাঙচুর করে। এরপর ডিজেল ছিটিয়ে বাড়ির দরজায় আগুন ধরিয়ে দেয়।

সোমবার সন্ধেয় পুলিশ একটি এফআইআর দায়ের করে। পুলিশ জানিয়েছে, তদন্তকারী দল গঠন করে দুষ্কৃতীদের চিহ্নিত করার চেষ্টা চলছে। শীঘ্রই তাদের গ্রেফতার করা হবে। বাড়িতে আগুন লাগার ছবি পোস্ট করে খুরশিদ লেখেন, “আমি আশা করব, এই বাড়ির দরজা একদিন আমি আমার বন্ধুদের জন্য খুলে দেব যারা এই কাজ করল। এটা হিন্দুত্ব নয় বলা আমি কি এখনও ভুল! তর্ক চলতে পারে। লজ্জাজনক বললেও কম হয়, আশা করব ঠিক-ভুলের কারণ একদিন বের করতে পারব।”

ডিআইজি নীলেশ আনন্দ ভার্নে দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছেন, তাঁরা পরিচারক সুন্দর রামের তরফে একটি অভিযোগ পেয়েছেন। এফআইআর দায়ের হয়েছে। স্থানীয় বাসিন্দা রাকেশ কপিল এবং আরও কয়েকজন অজ্ঞাত পরিচয় ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ উঠেছে। তবে কোনও হিন্দুত্ববাদী সংগঠন এর পিছনে জড়িতে সে কথা স্বীকার করেননি তিনি।

আরও পড়ুন CBI-ED কর্তার মেয়াদবৃদ্ধি! একযোগে সুর চড়ালো তৃণমূল-কংগ্রেস

এই ঘটনার তীব্র নিন্দা করে আরেক কংগ্রেস নেতা শশী থারুর টুইট করে লিখেছেন, “আন্তর্জাতিক মঞ্চে ভারতকে গর্বি করেছেন সলমন খুরশিদ। একজন আদর্শ ভারতীয়, দেশের প্রতি দায়িত্ববান, রাজনীতিতে অসহিষ্ণুতার বাতাবরণকে বহিষ্কা করা উচিত যারা কেন্দ্রে রয়েছে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: Congress leader salman khurshids nainital home vandalised