বড় খবর

কিরণ বেদির অপসারণের দাবিতে পুদুচেরিতে অবস্থান বিক্ষোভে মুখ্যমন্ত্রী

রাজভবন থেকে বিজেপির মুখপাত্র হিসাবে কাজ করার অভিযোগ উঠেছে কিরণ বেদির বিরুদ্ধে।

বাংলা-মহারাষ্ট্রের মতোই পরিস্থিতি পুদুচেরিতে। উপরাজ্যপাল কিরণ বেদির অপসারণের দাবিতে অবস্থান বিক্ষোভে বসেছেন মুখ্যমন্ত্রী ভি নারায়ণস্বামী থেকে শুরু করে ডান-বাম সব দলের বিধায়ক ও সাংসদরা। নির্বাচিত সরকারের কাজে বাধা দেওয়া, দৈনিক বিষয়ে হস্তক্ষেপ, এমনকী রাজভবন থেকে বিজেপির মুখপাত্র হিসাবে কাজ করার অভিযোগ উঠেছে কিরণ বেদির বিরুদ্ধে। দ্রুত তাঁকে পদ থেকে সরানো হোক, এই দাবিতে তিনদিন ধরে চলছে অবস্থান বিক্ষোভ।

রবিবার প্রতিবাদ কর্মসূচি তিনদিনে পড়ল। মুখ্যমন্ত্রী-সহ পুদুচেরির সাংসদ ভি বৈথিলিঙ্গম, কংগ্রেস বিধায়ক টি জয়ামূর্তি-সহ সিপিআই, সিপিএমের সদস্যরা তাতে যোগ দেন। অনেকের হাতে প্ল্যাকার্ড ছিল, তাতে লেখা ‘বেদি দূর হটো’! মুখ্যমন্ত্রী সংবাদসংস্থা এএনআইকে জানিয়েছেন, “উপরাজ্যপাল নির্বাচিত সরকারকে কাজ করতে দিচ্ছেন না। প্রত্যেক দিনের প্রশাসনিক কাজে নাক গলাচ্ছেন। আমরা গত তিনদিন ধরে শান্তিপূর্ণ ভাবে বিক্ষোভ দেখাচ্ছি।”

আরও পড়ুন বাংলার আইনশৃঙ্খলা নিয়ে ফের অমিত শাহকে নালিশ জানালেন ধনকড়

এর আগে কংগ্রেস নেতৃত্বাধীন ধর্মনিরপেক্ষ গণতান্ত্রিক জোট রাজনিবাসের বাইরে অবস্থান বিক্ষোভ দেখানোর সিদ্ধান্ত নেয়। কিন্তু পরে এক কিমি দূরে বিক্ষোভস্থল সরাতে হয়। কারণ পুলিশ অনুমতি দেয়নি রাজনিবাসের ৫০০ মিটারের মধ্যে কর্মসূচি পালন করার। এই নিয়ে দ্বিতীয়বার কিরণ বেদির সঙ্গে সংঘাতের পরিস্থিতি শাসক শিবিরের। তখন বিক্ষোভের মুখে পড়েন বেদি। এবার তাঁর অপসারণের দাবি জোরদার করেছে কংগ্রেস জোট।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and National news here. You can also read all the National news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Congress led protest seeking puducherry l g kiran bedis removal

Next Story
‘বিনামূল্যে ভ্যাকসিনকে টিকাশ্রী নামে চালিয়ে না দেন’, মমতাকে টিকা-কটাক্ষ শুভেন্দুর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com