বড় খবর

হরিয়ানার বরোদা উপনির্বাচনে ধরাশায়ী বিজেপির যোগেশ্বর দত্ত

মোদীজির সেবক হিসাবে নিজেকে পরিচয় দেওয়া যোগেশ্বর এবার হারলেন কংগ্রেসের ইন্দু রাজ নারওয়ালের কাছে।

Yogeshwar Dutt

দ্বিতীয়বারেও হল না। হরিয়ানার বরোদা বিধানসভা উপনির্বাচনে হেরে গেলেন প্রাক্তন অলিম্পিয়ান তথা বিজেপি হেভিওয়েট প্রার্থী যোগেশ্বর দত্ত। নিজেদের শক্তঘাঁটি ধরে রাখল কংগ্রেস। গত বছরও কংগ্রেসের হেভিওয়েট প্রার্থী শ্রী কৃষণ হুডার কাছে হেরে যান যোগেশ্বর। মোদীজির সেবক হিসাবে নিজেকে পরিচয় দেওয়া যোগেশ্বর এবার হারলেন কংগ্রেসের ইন্দু রাজ নারওয়ালের কাছে। শেষ খবর পাওয়া অনুযায়ী, নারওয়ালের থেকে ৯ হাজারেও বেশি ভোটে পিছিয়ে রয়েছেন যোগেশ্বর। গেরুয়া শিবির হার স্বীকার করে নিয়েছে বলে জানা গিয়েছে।

রাজ্য বিজেপির সভাপতি ওম প্রকাশ ধানকর টুইট করে জানিয়েছেন, আগেও বরোদা আসন কংগ্রেসের ছিল। আমরা সুযোগ পেয়েও জিততে ব্যর্থ। কংগ্রেসের হাতেই থাকল এই আসন। আমরা জনমত মেনে নিচ্ছি। কংগ্রেস বিধায় শ্রী কৃষণ হুডার মৃত্যুর পর গত ৩ নভেম্বর এই আসনে উপনির্বাচন হয়। প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতা ভুপিন্দর সিং হুডার গড় বলে পরিচিত বরোদা কেন্দ্রে পদ্মফুল ফোটানো সহজ কাজ ছিল না। কিন্তু বিজেপি প্রাক্তন অলিম্পিয়ান যোগেশ্বর দত্তকে টিকিট দিয়ে এই কেন্দ্র ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। যোগেশ্বরের জন্য ববিতা ফোগাট থেকে শুরু করে মুখ্যমন্ত্রী মনোহর লাল খাট্টার পর্যন্ত নির্বাচনী সভা-মিছিল করেন। তবে লাভের লাভ কিছুই হল না।

আরও পড়ুন মধ্যপ্রদেশের উপনির্বাচনেও গেরুয়া ঝড়, কুর্সি ধরে রাখতে চলেছেন শিবরাজ

বরোদা বিধানসভা জয়ের পর ভুপিন্দর হুডার গ্রহণযোগ্যতা যে হরিয়ানায় ফুরোয়নি তা আরও একবার প্রমাণিত হল। এবার কংগ্রেস শাসকগোষ্ঠী বিজেপি-জেজেপিকে কোণঠাসা করার চেষ্টা করবে। তবে একটি আসন তেমন প্রভাব ফেলবে না বলে মনে করছে রাজনৈতিক মহল। নয়া কৃষি আইনের বিরুদ্ধে কৃষকদের ক্ষোভ বরোদা উপনির্বাচনে ব্যাপক প্রভাব ফেলেছে বলে মনে করা হচ্ছে। কৃষিপ্রধান রাজ্য হরিয়ানায় বিজেপির জনপ্রিয়তায় চিড় ধরেছে কৃষি আইনের দৌলতে। যা পুরোপুরি কাজে লাগিয়েছে হাত শিবির।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Congress wins baroda bypoll hands bjps yogeshwar dutt his second defeat

Next Story
মধ্যপ্রদেশের উপনির্বাচনেও গেরুয়া ঝড়, কুর্সি ধরে রাখতে চলেছেন শিবরাজ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com