বড় খবর


কৃষি আইন বাতিলের দাবিতে কংগ্রেসের মিছিল ঘিরে ধুন্ধুমার ভোপালে

কাঁদানে গ্যাস, জলকামানের ব্যবহার থেকে শুরু করে লাঠিচার্জের অভিযোগ পুলিশের বিরুদ্ধে।

কৃষি আইনের প্রতিবাদে মধ্যপ্রদেশের ভোপালে কংগ্রেস কর্মীদের বিক্ষোভে পুলিশি অত্যাচারের অভিযোগ। কংগ্রেস কর্মীদের উপর জলকামানের ব্যবহার থেকে শুরু করে লাঠিচার্জ করা হয়েছে। এই বিক্ষোভের ঘটনায় রাজ্যসভা সাংসদ দিগ্বিজয় সিং, জয়বর্ধন সিং-সহ বেশ কিছু কংগ্রেস নেতাকে গ্রেফতার করা হয়েছে।

জানা গিয়েছে, এদিন প্রাক্তন মুখ্যমন্ত্রী কমলনাথের নেতৃত্বে রাজভবনের উদ্দেশে মিছিল করেন। কৃষি আইন বাতিলের দাবিতে রাজভবন ঘেরাও কর্মসূচি ছিল এদিন। এরপর পুলিশ সেই মিছিল আটকাতে কাঁদানে গ্যাস, জলকামান ব্যবহার করে। লাঠিচার্জেরও অভিযোগ উঠছে পুলিশের বিরুদ্ধে। পুলিশ জানিয়েছে, রাজভবনের দিকে এগিয়ে যাওয়া মিছিলকে আটকাতেই কাঁদানে গ্যাস-জলকামানের ব্যবহার করতে হয়। তবে লাঠিচার্জের অভিযোগ অস্বীকার করেছে পুলিশ।

আরও পড়ুন শনিবার সর্বোচ্চ ছুঁল জ্বালানি! বেড়েই চলেছে পেট্রোল-ডিজেলের দাম

এদিকে, শুক্রবার রাতে এক মুখোশধারী ব্যক্তিকে দিল্লির সিংঘু সীমানা থেকে হাতেনাতে পাকড়াও করল কৃষকরা। অভিযোগ, ২৬ জানুয়ারি দিল্লিতে কৃষকদের র‌্যালি বানচাল করতে দু’টি দলকে কাজে লাগানো হয়েছে। ওই যুবক সেই দলেরই সদস্য। জেরায় অভিযুক্ত সেই অভিযোগ নাকি স্বীকার করেছেন- দাবি কৃষকদের। শুক্রবার রাতে অভিযুক্তের মুখে মুখোশ পরিয়ে প্রকাশ্যে হাজির করা হয়। পরে তাকে পুলিশের কাছে পেশ করে আন্দোলনকারী কৃষকরা।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Cops use water canons tear gas to disperse congress workers in bhopal

Next Story
‘জয় শ্রীরাম’ ধ্বনির পাল্টা ‘জয় হিন্দ’! অপমানের জবাব দিলেন মমতা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com