বড় খবর

দেশবাসীর অক্সিজেন চাই, প্রধানমন্ত্রীর বাসভবন নয়: রাহুল গান্ধী

প্রায় ২০ হাজার কোটি টাকা ব্যয়ে এই সেন্ট্রাল ভিস্তা প্রকল্প দেশবাসীর ক্ষোভে ঘি ঢেলেছে।

কোভিডের বাড়বাড়ন্তের মধ্যে জোরকদমে রাজধানীতে চলছে প্রধানমন্ত্রীর নয়া বাসভবন, সংসদ ভবন নির্মাণের কাজ। প্রায় ২০ হাজার কোটি টাকা ব্যয়ে এই সেন্ট্রাল ভিস্তা প্রকল্প দেশবাসীর ক্ষোভে ঘি ঢেলেছে। যেখানে দেশের মানুষ করোনায় হাহাকার করছেন, তখন প্রধানমন্ত্রীর জন্য দিল্লিতে নয়া বাসভবন নির্মাণ ভাল চোখে দেখছেন না রাজনীতিবিদরা। এবার আক্রমণ শানালেন কংগ্রেস নেতা রাহুল গান্ধীও। টুইট করে বললেন, দেশবাসীর প্রধানমন্ত্রীর বাসভবন নয়, অক্সিজেন চাই।

সেন্ট্রাল ভিস্তা প্রকল্পের মধ্যে রয়েছে নয়া ত্রিকোণ সংসদ ভবন, কেন্দ্রীয় মন্ত্রণালয়, রাষ্ট্রপতি ভবন থেকে ইন্ডিয়া গেট পর্যন্ত তিন কিমি দীর্ঘ রাজপথের সৌন্দর্যায়ন এবং প্রধানমন্ত্রী ও উপরাষ্ট্রপতির নয়া বাসভবন। বর্তমান পরিস্থিতিতে এই প্রকল্পের কাজকে জরুরি পরিষেবার আওতায় রেখেছে কেন্দ্র। যাতে নির্মাণ শ্রমিক, সামগ্রী দিল্লিতে লকডাউনের মধ্যেও দ্রুত যাতায়াত করা যায়।

এবার এই প্রকল্পকে কটাক্ষ করলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। রবিবার তিনি টুইট করে রাজপথের বর্তমান ছবি এবং অক্সিজেনের জন্য লাইনে দাঁড়ানো মানুষের ছবি পোস্ট করেন। আর লেখেন, দেশবাসীর অক্সিজেন চাই, প্রধানমন্ত্রীর বাসভবন নয়। রাহুল এবং কংগ্রেস দল অনেক দিন ধরেই করোনা পরিস্থিতির মধ্যে সেন্ট্রাল ভিস্তা প্রকল্পের কাজকে সরিয়ে রেখে দেশের স্বাস্থ্য পরিকাঠামোকে উন্নত করার দাবি জানিয়ে আসছে।

Get the latest Bengali news and National news here. You can also read all the National news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Country needs breath not pms residence rahul gandhi

Next Story
সোমবারই শপথ মমতার মন্ত্রিসভার, তালিকায় অনেক নতুন মুখ, দেখে নিন একনজরে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com