বড় খবর

দিল্লি পুরনিগমের উপনির্বাচনে আপের জয়জয়কার, খাতাই খুলতে পারল না বিজেপি

ভরাডুবির জেরে হতাশা প্রকাশ করে ফেলে গেরুয়া শিবির।

দিল্লির পুরনিগম উপনির্বাচনে পাঁচটির মধ্যে চারটি ওয়ার্ডে জয় পেল আম আদমি পার্টি।

গুজরাতে পুর ও পঞ্চায়েত নির্বাচনে জয়জয়কারের পরের দিনই দিল্লিতে ধরাশায়ী হয়ে গেল বিজেপি। দিল্লির পুরনিগম উপনির্বাচনে পাঁচটির মধ্যে চারটি ওয়ার্ডে জয় পেল আম আদমি পার্টি। একটিতে জয় পেল কংগ্রেস। বিজেপি খাতাই খুলতে পারল না। ভরাডুবির জেরে হতাশা প্রকাশ করে ফেলে গেরুয়া শিবির।

বুধবার উত্তর দিল্লি পুরনিগমের দুটি এবং পূর্ব দিল্লির পুরনিগমের তিনটি ওয়ার্ডে উপনির্বাচনের ফল প্রকাশ হয়। গত ২৮ ফেব্রুয়ারি ভোটগ্রহণ হয়। কল্যাণপুরী, ত্রিলোকপুরী ও রোহিনী সি ওয়ার্ড ধরে রাখল আপ। এবং বিজেপির দখলে থাকা শালিমার বাগ ওয়ার্ডও জিতে নেয় আপ। অপ্রত্যাশিত ভাবে কংগ্রেস চৌহান বাঙ্গের আসনটি জিতে নেয় কংগ্রেস। চৌধুরি জুবের আহমেদ হারিয়ে দেন আপের মহম্মদ ইশরাক খানকে। তাও আবার ১০ হাজারের বেশি ভোটে।

বাকি চারটি ওয়ার্ডে কোথাও ৭ হাজার, কোথাও ৫ হাজার ভোটের ব্যবধানে জিতেছে আম আদমি পার্টি। দিল্লির উপমুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়া টুইট করে দলের নেতা-কর্মীদের জয়ের জন্য অভিনন্দন জানিয়েছেন। সেইসঙ্গে কটাক্ষ করেছেন, বিজেপির উপর মানুষ বীতশ্রদ্ধ। কেজরিওয়াল সরকারের সততা ও কাজের রাজনীতির উপর আস্থা রেখে আগামী বছর পুরনির্বাচনে মানুষ আপকে ক্ষমতায় আনবে।

এদিকে, দিল্লি বিজেপির সভাপতি আদেশ গুপ্তা দলের ভরাডুবির কারণ পর্যবেক্ষণ করা হবে বলে জানিয়েছেন। তিনি বলেছেন, শালিমার বাগ আসনটি হাতছাড়া হওয়ায় হতাশ হয়েছে দল। তবে আগামী বছর পুরনির্বাচনে দলের পারফরম্যান্স জোরদার হবে বলে আশ্বস্ত করেছেন তিনি।

Get the latest Bengali news and National news here. You can also read all the National news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Delhi mcd election results aap wins 4 seats congress 1 bjp says result disheartening

Next Story
শিবরাত্রির দিন নন্দীগ্রামে মনোনয়ন জমা দিতে পারেন মমতা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com