বড় খবর

দিল্লিতে নতুন করে ওমিক্রনে আক্রান্ত ৩, আট মাসের মধ্যে সংক্রমণ শীর্ষে

গত আটমাসের মধ্যে এদিন নতুন করে সংক্রমিত হয়েছেন ২৭,৫৭১ জন।

দিল্লিতে নতুন করে ওমিক্রনে আক্রান্ত ৩, আট মাসের মধ্যে সংক্রমণ শীর্ষে

করোনার লাগামছাড়া সংক্রমণে ত্রস্ত দেশ। রাজ্যে-রাজ্যে বেড়েই চলেছে সংক্রমিতের সংখ্যা। রাজধানীতে করোনা কার্যত সুনামির আকার নিয়েছে। বুধবার দিল্লির স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী নতুন করে প্রায় সাড়ে সাতাশ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। সেই সঙ্গে নতুন করে ওমিক্রন আক্রান্তের খবরও সামনে এসেছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে দিল্লিতে ওমিক্রনে আক্রান্ত হয়েছেন ৩ জন। এপর্যন্ত দিল্লিতে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা ৫৪৯। ওমিক্রন আক্রান্তের নিরিখে প্রথমে রয়েছে মহারাষ্ট্র সেখানে মোট ওমিক্রন আক্রান্তের সংখ্যা ১৩৬৭। দ্বিতীয় স্থানে রয়েছে রাজস্থান। রাজস্থানে ওমিক্রন আক্রান্তের সংখ্যা ৭৯২। এখনও পর্যন্ত দেশে মোট ওমিক্রন আক্রান্তের সংখ্যা ৫,৪৮৮।

ওমিক্রনের সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমণের নিরিখে রেকর্ড গড়েছে দিল্লি। গত আটমাসের মধ্যে এদিন নতুন করে সংক্রমিত হয়েছেন ২৭,৫৭১ জন। এর আগে করোনার দ্বিতীয় ঢেউ কালীন সময়ে এপ্রিল-মে মাস নাগাদ সংক্রমণ ছুঁয়েছিল প্রায় ২৮,০০০। এদিকে সংক্রমণ বাড়ার সঙ্গে সঙ্গে বেড়েছে মৃত্যুও। গত ২৪ ঘণ্টায় কোভিডের বলি ৪০ জন। ১০ জুনের পর এদিন সর্বোচ্চ মৃত্যুর ঘটনা সামনে এসেছে।

চলতি মাসে এখনও পর্যন্ত করোনার বলি হয়েছেন ১৩৩ জন। যা গত কয়েক মাসের মধ্যে রেকর্ড। করোনায় ডিসেম্বরে নয়টি, নভেম্বরে সাতটি, অক্টোবরে চারটি এবং সেপ্টেম্বরে মাত্র ৫ টি মৃত্যুর ঘটনা ঘটেছে। সেই তুলনায় চলতি মাসে মৃত্যুর ঘটনা কপালে চিন্তার ভাঁজ ফেলেছে দিল্লি সরকারের। তবে চিকিৎসকদের বক্তব্য, চলতি মাসে মৃত্যুর যে পরিসংখ্যান সামনে এসেছে তাদের মধ্যে অধিকাংশই লিভার এবং হৃদপিণ্ডের জটিল সমস্যায় ভুগছিলেন। রাজধানীতে এই মুহূর্তে অ্যাকটিভ কেসের সংখ্যা ৮৭,৪৪৫, তার মধ্যে ২,৩৬৩ জন হাসপাতালে চিকিৎসাধীন। হাসপাতালে ভর্তি মোট রোগীর মধ্যে ভেন্টিলেটর সাপোর্টে রয়েছেন ৯১ জন এবং অক্সিজেন সাপোর্টে ৬৪৮ জন রোগী রয়েছেন।

Get the latest Bengali news and National news here. You can also read all the National news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Delhi records 3 new omicron cases tally at

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com