বড় খবর

‘আর কোনওদিন ভারতে আসব না’, পাঞ্জাব কংগ্রেসের উপর ক্ষুব্ধ ক্যাপ্টেনের পাক বান্ধবী

Aroosa Alam: ISI যোগ বিতর্কে অত্যন্ত ব্যথিত পাকিস্তানি সাংবাদিক আরুসা আলম।

Aroosa Alam, Punjab Congress
ISI যোগ বিতর্কে অত্যন্ত ব্যথিত পাকিস্তানি সাংবাদিক আরুসা আলম।

ক্যাপ্টেনের পাকিস্তানি সাংবাদিক বান্ধবীকে নিয়ে উত্তাল পাঞ্জাবের রাজনীতি। প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংয়ের পাক বান্ধবীর আইএসআই যোগ রয়েছে, এই অভিযোগে তদন্তের ইঙ্গিত দিয়েছেন উপমুখ্যমন্ত্রী সুখজিন্দর সিং রানধাওয়া। তাতেই চটেছেন ক্যাপ্টেন। পাল্টা তিনি সাংবাদিক আরুসা আলমের সঙ্গে প্রয়াত প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী সুষমা স্বরাজ-সহ একাধিক রাজনৈতিক ব্যক্তিত্বের সঙ্গে ছবি দেখিয়ে জবাব দিয়েছেন। এবার যাঁকে কেন্দ্র করে বিতর্ক, সেই আরুসা আলম তোপ দাগলেন পাঞ্জাব কংগ্রেসকে।

গোটা পর্বে অত্যন্ত ব্যথিত এবং বিরক্ত আরুসা। তিনি বলেছেন, পাঞ্জাবের নেতা-নেত্রীদের উপর বিরক্ত এবং হতাশ। আর কোনওদিন ভারতে আসব না। অত্যন্ত ব্যথিত এবং হৃদয়বিদারক। উল্লেখ্য, গত সপ্তাহে রানধাওয়া বলেছিলেন, আরুসার আইএসআই যোগের তদন্ত হবে। তখন পাল্টা ক্যাপ্টেনের মিডিয়া উপদেষ্টা রাবিন ঠুকরাল টুইট করে বলেন, “আরুসা আলম গত ১৬ বছর ধরে ভারত সরকারের অনুমতি নিয়ে আসছেন।”

আরুসা পাকিস্তান থেকে টেলিফোনে দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেছেন, “আমি বিশ্বাস করতে পারছি না ওঁরা এত নিচে নামবে। রানধাওয়া, পাঞ্জাব কংগ্রেসের প্রদেশ সভাপতি নভজ্যোত সিং সিধু এবং তাঁর স্ত্রী নভজ্যোত কৌর সিধু হায়েনার দল। ওঁরা আমাকে ব্যবহার করে ক্যাপ্টেনকে লজ্জায় ফেলতে চাইছে। আমি ওঁদের জিজ্ঞেস করতে চাই, ওঁরা কি এতটাই দেউলিয়া হয়ে গেছে যে আমাকে প্ররোচনা দিয়ে নিজেদের রাজনৈতিক স্বার্থসিদ্ধি করতে চাইছে?”

আরুসা এও বলেছেন, ভারতের অঙ্গরাজ্যের রাজনৈতিক বিষয় নিয়ে কোনও মন্তব্য করতে চান না। তিনি হুঁশিয়ারি দিয়ে বলেছেন, “আমি ওঁদের জানাতে চাই ওঁরা ফাঁদে পড়েছে। ওঁদের শত্রুর পরামর্শে আমাকে এর মধ্যে জড়াচ্ছে। কিন্তু এর পরিণাম বিপরীত হবে।” কে এই শত্রু সে বিষয়ে খোলসা করেননি আরুসা।

আরও পড়ুন অমরিন্দর সিংয়ের পাক বান্ধবীর সঙ্গে ISI যোগ! তদন্ত করবে পঞ্জাব সরকার

আরুসা বলেছেন, “ইউপিএ এবং এনডিএ দুই সরকারই কি এতটাই অপদার্থ যে একজন আইএসআই এজেন্টকে এতদিন ধরে ভারতে আসার ভিসা দিয়েছে? আসলে গোটা বিতর্কে আমাকে শামিল করে ক্যাপ্টেনকে অপদস্থ করার চক্রান্ত এটা। ওঁরা বুঝতে পেরেছে ক্যাপ্টেন নিজের দল তৈরি করলে ওঁদের আশা শেষ। আমি ক্যাপ্টেনকে ভারতের বিভিন্ন নেতা-নেত্রীর সঙ্গে আমার ছবি পাঠাই যাঁদের সঙ্গে আমি ক্যাপ্টেনেরও আগে দেখা করেছিলাম। আমি এটাই বলব যে পাঞ্জাবের রাজনীতি অনেক নীচে নেমে গেছে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and National news here. You can also read all the National news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Disgusted with punjab congress leaders wont come to india aroosa

Next Story
গোয়ায় তৃণমূূলের পোস্টার ছেঁড়ার অভিযোগ, বিজেপি ‘কাপুরুষ’- আক্রমণ জোড়া-ফুলেরBJP has been accused of vandalized tmc Mamatas posters in Goa
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com