scorecardresearch

বড় খবর

জল্পনা সত্যি করে নীতীশের দলেই যোগ দিলেন প্রাক্তন ডিজিপি গুপ্তেশ্বর পাণ্ডে

রবিবার নীতীশের হাত ধরেই বিহারের শাসকদলে যোগ দিলেন পাণ্ডে।

জেডিইউতে যোগ দিলেন গুপ্তেশ্বর পাণ্ডে

জল্পনা সত্যি করে শেষপর্যন্ত নীতীশের সঙ্গেই হাত মেলালেন বিহারের প্রাক্তন ডিজিপি গুপ্তেশ্বর পাণ্ডে। শনিবারই পাটনায় জেডিইউয়ের সদর দপ্তরে গিয়ে বিহারের মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করেন সদ্য স্বেচ্ছাবসর নেওয়া পাণ্ডে। রবিবার নীতীশের হাত ধরেই বিহারের শাসকদলে যোগ দিলেন পাণ্ডে। আসন্ন বিধানসভা নির্বাচনে তিনি লড়তে পারেন বলে মনে করা হচ্ছিল। এদিন তিনি নীতীশের দলে যোগ দেওয়ায় সেই জল্পনা আরও গাঢ় হল বলে মনে করছে রাজনৈতিক মহল।

শনিবারই নীতীশের সঙ্গে সাক্ষাৎ প্রসঙ্গে পাণ্ডে বলেন, “মুখ্যমন্ত্রীর সঙ্গে রাজনীতি নিয়ে কোনও কথা হয়নি। আমি তাঁর সঙ্গে দীর্ঘদিন কাজ করেছি। তাই তাঁকে ধন্যবাদ জানাতে এসেছিলাম। যখন রাজনীতিতে যোগ দেব সবাই জানতে পারবে।” তবে তা যে সংবাদমাধ্যমকে বিভ্রান্ত করার জন্য বলেছিলেন তা আর বলার অবকাশ রাখে না। রবিবারই তিনি নীতীশের হাত ধরে যোগ দিলেন জেডিইউয়ে। বিহার ভোটে বিজেপির সঙ্গে আসন সমঝোতা সম্পূর্ণ হলেই গুপ্তেশ্বর কোন আসনে ভোটে দাঁড়াবেন সেটা স্পষ্ট হয়ে যাবে মনে করা হচ্ছে।

প্রসঙ্গত, সুশান্ত সিং রাজপুত মৃত্যু তদন্তে বারংবার সংবাদ শিরোনামে উঠে এসেছিলেন গুপ্তেশ্বর পাণ্ডে। এই মামলাকে ঘিরেই মুম্বই পুলিশের সঙ্গে বিহার পুলিশের সরাসরি সংঘাত চরমে পৌঁছায়। বিহার পুলিশের পুরভাগে ছিলেন গুপ্তেশ্বর। জেলবন্দি রিয়া চক্রবর্তীকে নিয়ে ডিজির মন্তব্যেও বিতর্ক দানা বাঁধে। এ হেন ডিজিপি গুপ্তেশ্বর পাণ্ডেই হঠাই চাকরি থেকে স্বেচ্ছাবসর নেন কয়েক দিন আগে। এবার যোগ দিলেন বিহারের শাসকদলে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: Ex bihar dgp gupteshwar pandey joins jdu before polls