scorecardresearch

বড় খবর

চার মাসেই মোহভঙ্গ! জোড়াফুল ছেড়ে ঝাড়ু ধরবেন হরিয়ানার বড় নেতা

গত বছর ২৩ নভেম্বর দিল্লিতে মমতার উপস্থিতিতে জোড়াফুল শিবিরে যোগ দেন রাহুল গান্ধি ঘনিষ্ঠ নেতা।

No violence to be Mamata Banerjees message at party meet
তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

গোয়ার পর হরিয়ানাতেও ধাক্কা তৃণমূল কংগ্রেসের। যোগ দেওয়ার চার মাস পরে তৃণমূল ছাড়তে চলেছেন অশোক তানওয়ার। ২০১৯ সালে কংগ্রেস ছেড়েছিলেন এই নেতা। তার পর গত বছরের শেষদিকে শীতে মমতা বন্দ্যোপাধ্যায়ের দিল্লি সফরের সময় তৃণমূলে যোগ দেন তানওয়ার। কিন্তু চার মাসেই মোহভঙ্গ হয়েছে তাঁর। আজ, সোমবার তিনি দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের হাত ধরে আম আদমি পার্টিতে যোগ দিতে চলেছেন।

একদা রাহুল গান্ধির ঘনিষ্ঠ তানওয়ার হরিয়ানা কংগ্রেসের প্রদেশ সভাপতি ছিলেন। তার আগে যুব কংগ্রেসের সভাপতি ছিলেন। পঞ্জাবে সাফল্যের পর হরিয়ানাতেও আসন্ন নির্বাচনে আপ শক্তি বাড়াতে চাইছে। গত বছর ২৩ নভেম্বর দিল্লিতে মমতার উপস্থিতিতে জোড়াফুল শিবিরে যোগ দেন তানওয়ার। তাঁর সঙ্গে তৃণমূলে যোগ দেন সংযুক্ত জনতা দলের প্রাক্তন সাংসদ পবন ভার্মা এবং কংগ্রেস নেতা কীর্তি আজাদও তৃণমূলে যোগ দেন।

সেই সময় অশোক তানওয়ার বলেছিলেন, গোটা দেশ বিজেপির অপশাসনে বিরক্ত। আমি মনে করি, এই অপশক্তিকে হারাতে পারেন একমাত্র মমতা বন্দ্যোপাধ্যায়। ভারতে এখন বিজেপির একমাত্র বিকল্প তৃণমূল-ই। গোয়াতে তৃণমূলের ভরাডুবির পর একটি মূল্যায়ণ কমিটি গড়ে তানওয়ারকে তার মাথায় বসায় মমতার দল।

আরও পড়ুন তৃণমূলের স্বপ্ন ভঙ্গ, ত্রিপুরায় নিষ্ক্রিয় দলের বড় অংশ, বড়সড় ভাঙনের ইঙ্গিত

সূত্রের খবর, রবিবার তানওয়ার দিল্লিতে নিজের অনুগামীদের নিয়ে একটি বৈঠক করেন ভবিষ্যৎ পরিকল্পনা কী হবে তা নিয়ে। তখন অনুগামীরাই তাঁকে পরামর্শ দেন, আপে যোগ দিতে। কারণ, জাতীয় রাজনীতিতে গুরুত্ব অনেক বেড়েছে আপের। তানওয়ারের সঙ্গে সঙ্গে তাঁর অনুগামীরাও আপে যোগ দেবেন।

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: Ex congress leader ashok tanwar to leave tmc join aap