বড় খবর

JDU-তে যোগ দিচ্ছেন গুপ্তেশ্বর পাণ্ডে! নীতীশের সঙ্গে সাক্ষাতে বাড়ল জল্পনা

সুশান্ত সিং রাজপুত মৃত্যু তদন্তে বারংবার সংবাদ শিরোনামে উঠে এসেছিলেন গুপ্তেশ্বর পাণ্ডে।

গুপ্তেশ্বর পাণ্ডে

স্বেচ্ছাবসর ঘোষণার কয়েক দিন পরই বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের সঙ্গে দেখা করলেন প্রাক্তন ডিজিপি গুপ্তেশ্বর পাণ্ডে। শনিবার নীতীশের সঙ্গে দেখা করতেই তাঁর রাজনীতিতে যোগদান ঘিরে জল্পনা বাড়ল। তবে সংবাদমাধ্যমকে এই সাক্ষাৎ প্রসঙ্গে পাণ্ডে জানিয়েছেন, মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানাতেই তিনি এসেছেন। তাঁর উপর নীতীশ কুমার আস্থা রেখেছিলেন বলে তিনি কৃতজ্ঞ।

প্রসঙ্গত, সুশান্ত সিং রাজপুত মৃত্যু তদন্তে বারংবার সংবাদ শিরোনামে উঠে এসেছিলেন গুপ্তেশ্বর পাণ্ডে। এই মামলাকে ঘিরেই মুম্বই পুলিশের সঙ্গে বিহার পুলিশের সরাসরি সংঘাত চরমে পৌঁছায়। বিহার পুলিশের পুরভাগে ছিলেন গুপ্তেশ্বর। জেলবন্দি রিয়া চক্রবর্তীকে নিয়ে ডিজির মন্তব্যেও বিতর্ক দানা বাঁধে। এ হেন ডিজিপি গুপ্তেশ্বর পাণ্ডেই হঠাই চাকরি থেকে স্বেচ্ছাবসর নিয়েছেন। জানা গিয়েছে, রাজনীতিতে যোগ দান করবেন তিনি। জোর গুঞ্জন, বক্সার থেকে আসন্ন বিহার ভোটে বিজেপির হয়ে লড়তে পারেন রাজ্যের প্রাক্তন ডিজি গুপ্তেশ্বর পাণ্ডে।

আরও পড়ুন বিহারে বিরোধী শিবিরের ত্রাস আসাউদ্দিনের এআইএমআইএম, চওড়া হাসি নীতীশ-নাড্ডার

তবে এদিন পাণ্ডে জানিয়েছেন, “মুখ্যমন্ত্রীর সঙ্গে রাজনীতি নিয়ে কোনও কথা হয়নি। আমি তাঁর সঙ্গে দীর্ঘদিন কাজ করেছি। তাই তাঁকে ধন্যবাদ জানাতে এসেছিলাম। যখন রাজনীতিতে যোগ দেব সবাই জানতে পারবে।” এদিন পাটনায় জনতা দল ইউনাইটেডের সদর কার্যালয়ে এসে নীতীশের সঙ্গে দেখা করেন পাণ্ডে। সূত্রের খবর, বাল্মীকি নগর লোকসভা কেন্দ্র থেকে জেডিইউয়ের টিকিটে উপনির্বাচনে লড়তে পারেন পাণ্ডে। কারণ সম্প্রতি ওই কেন্দ্রের সাংসদ বৈদ্যনাথ মাহাতোর মৃত্যু হয়েছে। তবে পাণ্ডের নিজের জেলা বক্সার থেকেও ভোটে লড়তে পারেন বলে গুঞ্জন।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and National news here. You can also read all the National news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ex dgp of bihar meets nitish kumar

Next Story
অবশেষে বিজেপির অন্যতম শীর্ষ পদে মুকুল রায়
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com