বড় খবর

“ভোটে লড়লেও দেশবিরোধী বলা হবে?”, অমিত শাহকে কটাক্ষ ওমর-মেহবুবাদের

কাশ্মীরের রাজনৈতিক মহাজোটকে ‘গুপকার গ্যাং’ বলে কটাক্ষ শাহের।

gupkar declaration, গুপকর ডিক্লিয়ারেশন, জম্মু কাশ্মীর
ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

কাশ্মীরে অনুচ্ছেদ ৩৭০ ও ৩৫এ বিলোপ এবং কেন্দ্রশাসিত অঞ্চলে পরিণত করার প্রতিবাদে একজোট হয়েছে ওমর আবদুল্লা-মেহবুবা মুফতিরা। কাশ্মীরের গুপকার জোটকে গুপকার গ্যাং বলে কটাক্ষ করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। যার জেরে শাহের বিরুদ্ধে পাল্টা নিশানা সাধলেন ওমর-মেহবুবারা। বললেন, ক্ষমতার লোভে বিজেপি যে কোনও দলের হাত ধরতে পারে, কিন্তু অন্যরা করলেই জাতীয় স্বার্থ ক্ষুন্ন হয়।

প্রসঙ্গত, একাধিক টুইট করে অমিত শাহ কংগ্রেস এবং গুপকার গ্যাংয়ের বিরুদ্ধে কটাক্ষ করে বলেছেন, কাশ্মীরকে ফের অশান্ত ও সন্ত্রাসের পরিবেশের মধ্যে নিয়ে যেতে চায়। তারা দলিত, মহিলা এবং আদিবাসীদের অধিকার কেড়ে নিতে চায়। যেটা আমরা অনুচ্ছেদ ৩৭০ বিলোপ করে ফিরিয়েছিলাম। এই কারণে মানুষ ওদের প্রত্যাখ্যান করেছে। এর প্রতিবাদে মেহবুবা মুফতির পাল্টা তোপ, “জোট বেঁধে নির্বাচনে লড়াও কি এবার দেশদ্রোহিতা? ক্ষমতার লোভে বিজেপি যত খুশি দলের সঙ্গে জোট করতে পারে। কিন্তু অন্য কোনও জোট তৈরি হলেই সেটা জাতীয় স্বার্থের বিরোধী হয়?”

আরও পড়ুন কংগ্রেসে গৃহযুদ্ধ স্পষ্ট! কপিল সিব্বলকে বিস্ফোরক আক্রমণ গেহলটের

মেহবুবার আরও কটাক্ষ, গুপকার জোটকে দেশবিরোধী তকমা দিতে চায় বিজেপি। যেমনটা টুকরে টুকরে গ্যাং তকমা প্রচার করেছিল বিজেপি। “সেই পুরনো অভ্যাস! আগে বিজেপি বলত টুকরে টুকরে গ্যাং। এখন গুপকার গ্যাং নাম দিয়ে আমাদের দেশবিরোধী তকমা দিতে চাইছে গেরুয়া শিবির।” বলেছেন, পিডিপি নেত্রী। মেহবুবা ছাড়াও প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা বিজেপিকে নিশানা করে বলেছেন, শুধুমাত্র কাশ্মীরের নেতা-নেত্রীদের আটক করে দেশবিরোধী তকমা দেওয়া হয়। কিন্তু নির্বাচনে অংশগ্রহণ করার বেলায় গণতন্ত্র বিপন্ন হয়ে যায়। তিনি বলেছেন, “আমরা কোনও গ্যাং নই, আমরা গণতান্ত্রিক রাজনৈতিক দল। নির্বাচনে আমরা লড়বই, দুঃখ করবেন না।”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and National news here. You can also read all the National news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Fighting elections in alliance also anti national now mehbooba mufti omar abdullah hit back at amit shah

Next Story
শহরে বিজেপির আইটি সেলের প্রধান, ফেক নিউজ নিয়ে সরব তৃণমূল
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com