নবীর বিরুদ্ধে কুরুচিকর মন্তব্য, বিজেপি মুখপাত্র নুপুর শর্মার বিরুদ্ধে দায়ের FIR

নুপুর শর্মা জ্ঞানবাপি মসজিদ বিতর্কে এক টেলিভিশন শোয়ে অংশ নিয়েছিলেন।

নবীর বিরুদ্ধে কুরুচিকর মন্তব্য, বিজেপি মুখপাত্র নুপুর শর্মার বিরুদ্ধে দায়ের FIR
বহিষ্কৃত বিজেপি নেত্রী নুপূর শর্মা।

বিজেপি মুখপাত্র নুপুর শর্মার বিরুদ্ধে এফআইআর দায়ের করল মুম্বই পুলিশ। তাঁর বিরুদ্ধে কুরুচিকর মন্তব্য করে ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ উঠেছে। সম্প্রতি এক সংবাদমাধ্যমে বিতর্কের সময় হজরত মহম্মদের সম্পর্কে বিতর্কিত মন্তব্য করেছিলেন নুপুর। তার জেরেই এই বিজেপি নেত্রীর বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। এমনটাই জানিয়েছেন মুম্বই পুলিশের এক আধিকারিক। রাজা একাডেমি নামে এক সংগঠন নুপুরের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে। তারপরই নড়েচড়ে বসে পাইধোনি থানার পুলিশ।

রাজা একাডেমির মুম্বই শাখার যুগ্ম সম্পাদক ইরফান শেখ। তিনিই অভিযোগটি দায়ের করেছেন। নুপুর শর্মা জ্ঞানবাপি মসজিদ বিতর্কে এক টেলিভিশন শোয়ে অংশ নিয়েছিলেন। সেই বিতর্কের অংশ একটি লিংকের মাধ্যমে হোয়াটসঅ্যাপে পান ইরফান। রাজা একাডেমির ওই কর্তার দাবি, সেই লিংকে দেখা যায়, বিজেপি নেত্রী নবী ও তাঁর স্ত্রীকে নিয়ে মন্তব্য করছেন। সেই মন্তব্য ছিল রীতিমতো কুরুচিকর এবং বিতর্কিত। ইরফান শেখের অভিযোগ, মন্তব্যটি শুনে তিনি মানসিকভাবে আঘাত পান।

ইরফান শেখের দাবি, এরপরই তিনি পাইধোনি থানার পুলিশের কাছে অভিযোগ দায়ের করেন। শর্মার বিরুদ্ধে লিখিত অভিযোগ জানান। অভিযোগের প্রমাণ হিসেবে বিতর্কের ভিডিওর লিংকটি শেয়ার করেন। পুলিশ আধিকারিকরা জানিয়েছেন ২৯৫এ ধারা (ধর্মীয় অনুভূতিকে আঘাতের চেষ্টা), ১৫৩এ ধারা (বিভিন্ন সম্প্রদায়ের মধ্যে শত্রুতা ছড়ানোর চেষ্টা), ৫০৫-(২) (উসকানিমূলক বিবৃতি)-র অভিযোগ দায়ের করা হয়েছে নুপুর শর্মার বিরুদ্ধে।

আরও পড়ুন- গান্ধী-প্যাটেলের পথে হাঁটছে দেশ, নিজের সরকারেরই প্রশংসা করে গুজরাতে দাবি মোদীর

পালটা নুপুর শর্মা দিল্লি পুলিশের দ্বারস্থ হয়েছেন। তিনি অভিযোগ করেছেন, ওই বিতর্ক অনুষ্ঠানটি সম্প্রচারিত হওয়ার পর তাঁকে ও তাঁর পরিবারের সদস্যদের হুমকি দেওয়া হচ্ছে। সেই হুমকির স্ক্রিনশট টুইটও করেছেন নুপুর শর্মা। তিনি দিল্লি পুলিশের টুইটার হ্যান্ডেলও ট্যাগ করেছেন। সোশ্যাল মিডিয়ায় নুপুর শর্মার থেকে এই অভিযোগ পাওয়ার পর দিল্লি পুলিশ শীঘ্রই বিজেপি নেত্রীর সঙ্গে যোগাযোগ করা হবে বলে জানিয়েছে। দিল্লি পুলিশের সেই উত্তরও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন বিজেপি মুখপাত্র।

Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: Fir registered in mumbai against bjp spokesperson nupur sharma

Next Story
গান্ধী-প্যাটেলের পথে হাঁটছে দেশ, নিজের সরকারেরই প্রশংসা করে গুজরাতে দাবি মোদীর