বড় খবর

‘আফগানিস্তানে চলে যাও’, সাংবাদিকের প্রশ্নে চটে লাল বিজেপি নেতার মন্তব্যে বিতর্ক

এক সাংবাদিক দেশে মূল্যবৃদ্ধি এবং জ্বালানির বেলাগাম দাম নিয়ে প্রশ্ন করতেই চটে গেলেন নেতা।

মধ্যপ্রদেশের এক বিজেপি নেতার মন্তব্যে বিতর্ক তৈরি হয়েছে।

তালিবানরা আফগানিস্তানের দখল নিতেই সে দেশে হাহাকার। তিলে তিলে মৃত্যু হচ্ছে মানবাধিকারের। সেইসময় আফগান ভাই-বোনদের বিপদে পাশে থাকার বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কিন্তু মধ্যপ্রদেশের এক বিজেপি নেতার মন্তব্যে বিতর্ক তৈরি হয়েছে। এক সাংবাদিক দেশে মূল্যবৃদ্ধি এবং জ্বালানির বেলাগাম দাম নিয়ে প্রশ্ন করতেই চটে গেলেন নেতা। চিৎকার করে সাংবাদিককে বলেন, আফগানিস্তান চলে যান, ওখানে পেট্রল সস্তা!

রামরতন পায়াল কাটনি জেলার দলীয় সভাপতি। তাঁর দাবি, দেশে যখন করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আশঙ্কা তৈরি হয়েছে সেই সময় মূল্যবৃদ্ধি নিয়ে প্রশ্ন করা হচ্ছে। তিনি রেগে গিয়ে বলেন, “তালিবানের কাছে চলে যাও, পেট্রল আফগানিস্তানে ৫০ টাকা লিটারে বিক্রি হচ্ছে। এখানে কেউ এসব জিজ্ঞেস করছে না। অন্তত ভারতে আমরা সুরক্ষিত রয়েছি। ভারত ইতিমধ্যেই দু-দুটো সংক্রমণের ঢেউ দেখেছে, তৃতীয় ঢেউ আসছে।” বিজেপি নেতার মন্তব্যের ভিডিও ভাইরাল হয়েছে।

এরপর বিজেপি নেতা সাংবাদিককে আরও বলেন, “দেশের পরিস্থিতি বুঝুন। এই পরিস্থিতি সামাল দেওয়ার জন্য মোদীজিকে ধন্যবাদ। আপনি একজন প্রথিতযশা সাংবাদিক। আপনি আদৌ জানেন কী পরিস্থিতির মধ্যে রয়েছে দেশ! মোদীজি কীভাবে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখছেন। তিনি এখনও ৮০ কোটি ভারতীয়কে বিনামূল্যে রেশন দিচ্ছেন। কেউ দেবে?” উদ্বেগের বিষয়, ওই বিজেপি নেতা বা তাঁর অনুগামীদের কেউ-ই মুখে মাস্ক পরেননি। দূরত্ব বিধিও মানেননি।

আরও পড়ুন বিধ্বস্ত আফগানিস্তান, ভারতে সেদেশের হাজার পড়ুয়াকে দত্তকের পরিকল্পনা

এই মন্তব্যের জেরে তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় কটাক্ষ করে বলেছেন, জনপ্রতিনিধিরা এমন দায়িত্বজ্ঞানহীন মন্তব্য করলে তা সত্যিই লজ্জাজনক। একটি টুইটে তিনি লেখেন, আন্তর্জাতিক স্তরের এমন স্পর্শকাতর ইস্যুতে কাণ্ডজ্ঞানহীন মন্তব্য করার জন্য লজ্জাবোধ হয়। দেশের অগ্রগতির জন্য এসব খুবই বিপজ্জনক।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and National news here. You can also read all the National news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Go to afghanistan bjp leader tells journalist when asked about rising fuel prices

Next Story
নজরে ২০২৪, পরিকল্পিত পথে পোক্ত বিরোধী জোটের বার্তা সনিয়ারSonia Gandhi calls on Oppn leaders to plan systematically for 2024 polls
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com