বড় খবর

জল্পনা বাড়িয়ে ইস্তফা দিলেন গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রুপানি, কারণ ঘিরে ধোঁয়াশা

Gujarat CM Vijay Rupani resigns: চলতি বছরে তৃতীয় কোনও বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রী ইস্তফা দিলেন।

Gujarat CM Vijay Rupani resigns
পদত্যাগ করলেন গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রুপানি।

এই মুহূর্তের সবচেয়ে বড় খবর! পদত্যাগ করলেন গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রুপানি। শনিবার মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিলেন তিনি। চলতি বছরে তৃতীয় কোনও বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রী ইস্তফা দিলেন। এর আগে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী তিরথ সিং রাওয়াত, তারপর কর্ণাটকের মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা পদত্যাগ করেন।

এদিন সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় পদত্যাগের কথা খোলসা করেন বিজয় রুপানি। তবে কেন তিনি সরে দাঁড়াচ্ছেন তার কারণ জানাননি তিনি। তিনি ইস্তফাপত্র জমা দেন রাজ্যপাল আচার্য দেবরাতকে। তিনি বলেছেন, “আমাকে রাজ্যের মুখ্যমন্ত্রী হিসাবে ৫ বছর কাজ করতে দেওয়ার জন্য আমি কৃতজ্ঞ। দল আমাকে যে দায়িত্ব দেবে আমি তা পালন করব।”

রুপানি আরও বলেন, “আমি বিজেপিকে ধন্যবাদ জানাচ্ছি, যে আমাকে গুজরাটের মুখ্যমন্ত্রী হিসাবে কাজ করার সুযোগ দিয়েছিল। আমার কার্যকালে আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে গুজরাটের উন্নয়নের সুযোগ পেয়েছিলাম।”

আরও পড়ুন হিন্দুত্বের নামে হিন্দুদের বিরুদ্ধে কাজ করছে বিজেপি-আরএসএস: রাহুল গান্ধী

প্রসঙ্গত, আগামী বছরই উত্তরপ্রদেশ,পাঞ্জাবের মতো বিধানসভা নির্বাচন রয়েছে গুজরাটে। তার আগে বিজয় রুপানির পদত্যাগ বেশ তাৎপর্যপূর্ণ। তাঁর জায়গায় এবার কে মুখ্যমন্ত্রী পদে বসেন সেটাই দেখার।

বিস্তারিত আসছে…

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and National news here. You can also read all the National news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Gujarat cm vijay rupani resigns

Next Story
অভিষেককে ফের দিল্লি তলব ED-র, এই নিয়ে তৃতীয় বারPolice have not yet allow Abhishek Banerjees rally in Agartala TMC files case in HC updates
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com