scorecardresearch

বড় খবর

সকালে ইস্তফা দিলেন বিধানসভার স্পিকার, দুপুরেই মন্ত্রী হিসাবে শপথ

আগের মন্ত্রিসভার অনেক সদস্যকেই এবার মন্ত্রী করা হয়নি।

ইস্তফা দিলেন গুজরাট বিধানসভার স্পিকার রাজেন্দ্র ত্রিবেদী

গুজরাটের নয়া মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেলের নয়া মন্ত্রিসভা বৃহস্পতিবার শপথ গ্রহণ করল। গান্ধীনগরের রাজভবনে এদিন দুপুর দেড়টা নাগাদ রাজ্যপালের শপথ নেন নয়া মন্ত্রীরা। কিন্তু এদিনও বিতর্কের সৃষ্টি হয়। আগের মন্ত্রিসভার অনেক সদস্যকেই এবার মন্ত্রী করা হয়নি। তার ঠিক ঘণ্টা খানেক আগেই গুজরাট বিধানসভার স্পিকার রাজেন্দ্র ত্রিবেদী ইস্তফা দেন। যা নিয়ে জল্পনা তৈরি হয়েছে।

ভাদোদরার রাওপুরার বিধায়ক ত্রিবেদী এদিন ডেপুটি স্পিকারের কাছে নিজের ইস্তফাপত্র জমা দেন। জানিয়ে দেন, দ্রুত তিনি পদ থেকে অব্যাহতি চাইছেন। তাঁর ইস্তফার কথা গুজরাট বিধানসভার অফিসের তরফে নিশ্চিত করা হয়। হাতে লেখা চিঠিতে তিনি জানান, তিনি গুজরাট বিধানসভার অধ্যক্ষ পদ থেকে ইস্তফা দিচ্ছেন। আজ, ১৬ সেপ্টেম্বর তাঁর কার্যকালের শেষদিন। বিধানসভায় সচিব ডি এম প্যাটেল বিবৃতি জারি করে জানান।

দুবারের বিধায়ক ত্রিবেদী এর আগে ক্রীড়া, যুব-সংস্কৃতি বিভাগের মন্ত্রী ছিলেন। এছাড়াও তীর্থযাত্রা দফতরও সামলেছেন তিনি। মনে করা হচ্ছে, তাঁকে জানানো হয় তাঁকে মন্ত্রী করা হবে ভূপেন্দ্র প্যাটেলের মন্ত্রিসভায়। কিন্তু এদিন দলের তরফে আগের মন্ত্রিসভার বেশ কয়েকজন সদস্যকে জানিয়ে দেওয়া হয়, তাঁদের মন্ত্রী করা হচ্ছে না। এরপরই বিজেপিতে অসন্তোষ বাড়ে।

আরও পড়ুন মুখ্যমন্ত্রী বাছাই থেকে স্পষ্ট, জাত-পাতের রাজনীতিকেই গুরুত্ব দিচ্ছে বিজেপি

এরপর দেখা যায়, নয়া মন্ত্রিসভায় জ্বলজ্বল করছে ত্রিবেদীর নাম। তাঁকে পূর্ণ মন্ত্রী করা হয়েছে। এদিন ২৪ জন মন্ত্রী শপথ গ্রহণ করেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: Gujarat speaker rajendra trivedi resigns hours before swearing in of new cabinet