scorecardresearch

বড় খবর

বম্বে হাইকোর্টে আবেদন খারিজ, জেলেই থাকতে হবে রানা দম্পতিকে

এই দম্পতিকে গ্রেফতার করে দেশদ্রোহিতার মামলা রুজু করেছে মুম্বই পুলিশ।

Hanuman Chalisa row bombey hc rejects Rana couples plea to quash fir registered by Mumbai police
সাংসদ নবনীত রানা এবং বিধায়ক রবি রানা।

হনুমান চল্লিশা বিতর্কে ধৃত মহারাষ্ট্রের নির্দল সাংসদ ও বিধায়কের আর্জি খারিজ করল বম্বে হাইকোর্ট। মসজিদে আজানের পাল্টা মুখ্যমন্ত্রীর বাসভবনের সামনে লাউডস্পিকারে হনুমান চালিশা পাঠ করে বিতর্কে জড়িয়েছেন মহারাষ্ট্রের সাংসদ নবনীত রানা এবং তাঁর বিধায়ক স্বামী বিধায়ক রবি রানা। এই দম্পতিকে গ্রেফতার করে দেশদ্রোহিতার মামলা রুজু করেছে মুম্বই পুলিশ। নবনীত এবং রবি রানাকে ১৪ দিনের জেল হেফাজতে পাঠিয়েছে আদালত। মুম্বই পুলিশের এফআইআর আর্জির বিরুদ্ধে সোমবার বম্বে হাইকোর্টে আবেদন জানিয়েছিলেন এই দম্পতি। যা খারজি হয়েছে।

শনিবার মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের বাসভবন ‘মাতশ্রী’র বাইরে লাউডস্পিকারে হনুমান চালিশা পাঠ করার সিদ্ধান্ত নিয়েছিলেন নির্দন সাংসদ নবনীত ও তাঁর স্বামী বিধায়ক রবি রানা। তার পরেই শিরোনামে চলে আসেন নির্দল এই দম্পতি। শিবসেনা কর্মী-সমর্থকরা এই তুমুল প্রতিবাদ করে। ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়। পুলিশ এসে দু’জনকে গ্রেফতার করে।

পুলিশ দুজনের বিরুদ্ধে, বম্বে পুলিশ আইনের ১৫৩ এ, ৩৫, ৩৭ এবং ১৩৫ ধারায় মামলা রুজু করে এবং ভারতীয় দণ্ডবিধির ৩৫৩ ধারায় সরকারি কর্মচারীদের কর্তব্যে বাধাদান, নিগ্রহ করার অপরাধে মামলা দায়ের করে। রবিবার তাঁদের দু’জনকে বান্দ্রা হলিডে আদালতে তোলা হয়। সেখানে বিশেষ সরকারি কৌঁসুলি প্রদীপ ঘারাত বলেন, ‘দুজনের বিরুদ্ধে দেশদ্রোহিতার মামলা রুজু করা হয়েছে।’ তবে, মুম্বই পুলিশ এই দু’জনকে হেফাজতে নিতে চাইলেও আদালত সেই আবেদন খারিজ করে দেয়।

এরপরই পুলিশের এফআইআর খারিজের দাবিতে বম্বে হাইকোর্টে আপিল করে ওই সাংসদ ও বিধায়ক দম্পতি।

Read in English

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: Hanuman chalisa row bombey hc rejects rana couples plea to quash fir registered by mumbai police