কংগ্রেসের সঙ্গে ভেস্তে গেল জোট, গোয়ায় তৃণমূলের হাত ধরল শিবসেনা

এর আগে এনসিপি-র সঙ্গে জোটের কথা ঘোষণা করেছিল শিবসেনা।

Mamata meets Aaditya, coins slogan ‘Jai Maratha, Jai Bangla’
মহারাষ্ট্রের মন্ত্রী আদিত্য ঠাকরে এবং শিবসেনা সাংসদ সঞ্জয় রাউতের সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি

গোয়ায় বিধানসভা নির্বাচনের আগে তৃণমূলের সঙ্গে জোট ঘোষণা করল শিবসেনা। মহারাষ্ট্রের শাসক দল এদিন ৯টি আসনে প্রার্থী ঘোষণা করে। তার পরই শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত ঘোষণা করেন, গোয়ায় তৃণমূলের সঙ্গে জোট বেঁধে লড়বে তারা।

এদিন রাউত কংগ্রেসের সঙ্গে জোট না হওয়া প্রসঙ্গে বলেন, মহারাষ্ট্রের মতো মহাবিকাশ আঘাড়ি গড়ার চেষ্টা করেছিলাম। কিন্তু সেটা ব্যর্থ হয়েছে। তিনি কটাক্ষের সুরে বলেছেন, কংগ্রেস নেতৃত্ব বিষয়টা দেখুক। তাঁর কথায়, আমরা চেয়েছিলাম জোটসঙ্গীকে ১০টি আসন ছাড়া হোক যেখানে কংগ্রেস কখনও জেতেনি। কিন্তু কংগ্রস সেই প্রস্তাবে রাজি না হওয়ায় জোট ভেস্তে যায় গোয়ায়। বাধ্য হয়ে তৃণমূলের হাত ধরেছে শিবসেনা।

এদিকে, এর আগে এনসিপি-র সঙ্গে জোটের কথা ঘোষণা করেছিল শিবসেনা। তখন দুটি দল মিলে গোয়ায় ১২টি আসনে লড়ার কথা জানিয়েছিল। গোয়ায় তৃণমূলের সঙ্গে আগেই জোট করেছে মহারাষ্ট্র গোমন্তক পার্টি। এবার শিবসেনাও জুড়ল তৃণমূলের সঙ্গে। কংগ্রেসের সঙ্গে জোট করেছে গোয়া ফরোয়ার্ড পার্টি।

উল্লেখ্য, গতকালই জোট প্রসঙ্গে কংগ্রেসকে তুলোধনা করেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। গোয়ায় কংগ্রেস পর্যবেক্ষক পি চিদাম্বরমের বিরুদ্ধে চরম আক্রমাণাত্মক অভিষেক বন্দ্যোপাধ্যায়। বর্ষীয়ান নেতাকে কড়া চ্যালেঞ্জ জানিয়েছেন তরুণ এই সাংসদ।

আরও পড়ুন ফেরাল না কংগ্রেস, নির্দলই লড়বেন তৃণমূল-ত্যাগী প্রাক্তন বিধায়ক

অভিষেক বলেন, ‘ওনার প্রতি আমার শ্রদ্ধা রয়েছে। কিন্তু উনি দলীয় স্বার্থে মানুষকে বিভ্রান্ত করছেন। চিদাম্বরণজির মিথ্যা দাবি বেআব্রু করে দিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সহ-সভাপতি পবন ভার্মা। উনি জানিয়েছে যে, গত ২৪ ডিসেম্বর চিদাম্বরমজির লোধি রোডের বাড়িতে দুপুর দেড়টার সময় গিয়ে উনি বৈঠক করে জোটের প্রস্তাব দিয়েছিলেন।’

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: In goa shiv sena announces tie up with tmc

Next Story
‘মিথ্যে বলছেন- মানহানির মামলা করুন’, গোয়ায় জোট প্রসঙ্গে চিদাম্বরমকে বেনজির ফোঁস অভিষেকের