scorecardresearch

বড় খবর

‘পুলিশের দেশ ভারতে মোদীই রাজা’, সোনিয়াকে ED-র জিজ্ঞাসাবাদ নিয়ে সোচ্চার রাহুল

ন্যাশনাল হেরাল্ড মামলায় মঙ্গলবার ফের দিল্লিতে ইডির দফতরে জিজ্ঞাসাবাদ সোনিয়া গান্ধীকে।

‘India a police state, Modi a king’, says Rahul Gandhi

‘পুলিশের দেশ ভারতে মোদীই রাজা’, প্রধানমন্ত্রীকে তুলোধনা কংগ্রেস নেতা রাহুল গান্ধীর। মঙ্গলবার ন্যাশনাল হেরাল্ড মামলায় দিল্লিতে ফের এক দফায় সোনিয়া গান্ধীকে ইডির জিজ্ঞাসাবাদের তুমুল প্রতিবাদে সোচ্চার কংগ্রেস। এদিন বিজয় চকে রাস্তায় বসে বিক্ষোভ দেখাতে গিয়ে আটক রাহুল গান্ধী, মল্লিকার্জুন খাড়গেরা।

মঙ্গলবার দিল্লিতে ইডির দফতরে আবারও ডেকে পাঠানো হয়েছিল কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীকে। তারই প্রতিবাদে সোচ্চার কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব। ‘প্রতিহিংসার রাজনীতি বিজেপির’, সরব রাহুল গান্ধী। ন্যাশনাল হেরাল্ড পেপারে আর্থিক তছরুপের মামলায় সোনিয়া গান্ধীকে আজ তলব করে ইডি। প্রতিবাদে আজ দিল্লিতে ব্যাপক বিক্ষোভ দেখায় কংগ্রেস।

সংবাদসংস্থা এএনআইয়ের খবর অনুযায়ী, বিক্ষোভ চলাকালীন সেখানে যায় পুলিশ। রাহুল গান্ধী-সহ কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে, রঞ্জিত রঞ্জন, কেসি ভেনুগোপাল, মানিকম ঠাকুর, ইমরান প্রতাপগড়ী এবং কে সুরেশ-সহ অন্যান্য কংগ্রেস নেতাদের আটক করে পুলিশ।

দিল্লি পুলিশের এই উদ্যোগকে বেনজির বলে মন্তব্য করেছেন রাহুল। মোদী নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকারকে এদিন ‘স্বৈরাচারী’ বলেও তোপ দেগেছেন কংগ্রেস নেতা। তাঁর অভিযোগ, ”সংদের ভিতরে বিরোধীদের আলোচনা করতে দেওয়া হচ্ছে না। সংদের বাইরে প্রতিবাদ দেখালে পুলিশ গ্রেফতার করছে। ভারত একটি পুলিশ রাষ্ট্র, মোদী রাজা।”

আরও পড়ুন- ফের ইডি দফতরে হাজিরা সনিয়ার, দেশজুড়ে সত্যাগ্রহ আন্দোলনের ডাক কংগ্রেসের

উল্লেখ্য, ন্যাশনাল হেরাল্ড মানি লন্ডারিং মামলায় দ্বিতীয় দফায় জিজ্ঞাসাবাদের জন্য মঙ্গলবার দিল্লিতে ইডি অফিসে ডেকে পাঠানো হয় সোনিয়া গান্ধীকে। এদিন তাঁর সঙ্গে ছিলেন প্রিয়াঙ্কা ও রাহুল গান্ধীও। এর আগে ২১ জুলাই, ইডি সোনিয়া গান্ধীকে ঘণ্টা দু’য়েক জিজ্ঞাসাবাদ করেছিল। সেদিন সদ্য করোনামুক্ত হওয়া সোনিয়ার অনুরোধেই জিজ্ঞাসাবাদ পর্ব দ্রুত শেষ করেছিল ইডি।

আদালতই আয়কর বিভাগকে ন্যাশনাল হেরাল্ড পত্রিকা নিয়ে ওঠা অভিযোগের তদন্তে সোনিয়া গান্ধী এবং রাহুল গান্ধীর কর মূল্যায়নের অনুমতি দিয়েছে। বিজেপি সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী ২০১৩ সালে একটি পিটিশন ফাইল করেছিলেন। ন্যাশনাল হেরাল্ড পেপার অধিগ্রহণে গান্ধী পরিবারের বিরুদ্ধে প্রতারণা এবং তহবিলের অপব্যবহারের অভিযোগ এনেছিলেন বিজেপি সাংসদ।

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: India a police state modi a king says rahul gandhi