বড় খবর

দেশে করোনা সঙ্কটের জন্য একমাত্র দায়ী কেন্দ্র, মোদীকে ‘ইভেন্ট ম্যানেজার’ বলে কটাক্ষ রাহুলের

কেন্দ্রের টিকাকরণ স্ট্র্যাটেজি নেই বলেই করোনার তৃতীয় ঢেউ আসন্ন, আশঙ্কা কংগ্রেস নেতার।

rahul gandhi, pm modi, modi govt
কেন্দ্রকে নিশানা রাহুলের

করোনা অতিমারীকে কখনও গুরুত্বই দেননি প্রধানমন্ত্রী। নরেন্দ্র মোদী সরকার করোনা মোকাবিলায় সম্পূর্ণ ব্যর্থ বলে আক্রমণ করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। শুক্রবার রাহুলের অভিযোগ, বর্তমানে দেশে করোনা সঙ্কটের জন্য একমাত্র দায়ী কেন্দ্র। তৃতীয় ঢেউয়ের জন্যও দায়ী থাকবে কেন্দ্রের অবহেলা।

এদিন ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে কংগ্রেস সাংসদ বলেন, চরিত্র বদলে এই মারণ ভাইরাস শক্তি বাড়িয়ে যাচ্ছে। কিন্তু কেন্দ্রের অবহেলা এই ভাইরাসকে সুযোগ দিচ্ছে সংক্রমণ ছড়ানোর জন্য। ভাইরাসের সঙ্গে লড়াইয়ের একটাই অস্ত্র হল টিকাকরণ। কিন্তু কেন্দ্রের হতশ্রী কোভিড মোকাবিলার জন্য দেশে কোনও টিকাকরণ পরিকল্পনাই নেই।

তিনি বলেন, দেশে এইমুহূর্তে কোনও টিকাকরণ স্ট্র্যাটেজিই নেই। আর তাই দেশের করোনা সঙ্কটের জন্য কেন্দ্রের হতশ্রী দশা দায়ী। প্রধানমন্ত্রীর কোনও পরিকল্পনা নেই। তিনি একজনম ইভেন্ট ম্যানেজার। তিনি একটা সময়ে একটি ইভেন্ট নিয়েই ভাবেন।

আরও পড়ুন সরকারের ৭ম বর্ষপূর্তির আবহে হাওয়া মোদী-ম্যাজিক, ভাবমূর্তি ফেরাতে পথে বিজেপি

রাহুলের আশঙ্কা, যে গতিতে দেশে টিকাকরণ চলছে তাতে ভারতে তৃতীয় ঢেউও তাণ্ডব চালাবে। এমনকী একাধিক ঢেউ আছড়়ে পড়তে হবে। এদিন কেন্দ্রকে আক্রমণ করে রাহুলের মন্তব্য, গোটা গ্রহের জন্য দায় তৈরি করছে কেন্দ্র। কারণ মাত্র ৩ শতাংশ মানুষকে টিকা দিয়ে বাকি ৯৭ শতাংশ মানুষকে সংক্রমণের মুখে ঠেলে দিচ্ছেন।

আরও পড়ুন ‘রামদেবকে ওর বাবাও গ্রেফতার করতে পারবে না’, কার উদ্দেশে চ্যালেঞ্জ যোগগুরুর

রাহুলের আরও নিশানা, কেন্দ্র অতি আত্মবিশ্বাসী হয়ে ভ্যাকসিন ডিপ্লোমেসিতে বেশি গুরুত্ব দিয়েছে। গুরুত্বপূর্ণ টিকা বিশ্বের একাধিক দেশে বিলি করেছে কেন্দ্র। কিন্তু ভবিষ্যতের সঙ্কটের জন্য ঘরের লোকের কোনও ব্যবস্থা রাখেনি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and National news here. You can also read all the National news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India has no vaccination strategy third wave of covid 19 likely rahul gandhi

Next Story
বিজেপি বিধায়কের উপর হামলা, TMC-কেই টুইটে দুষলেন শুভেন্দুmamata banerjee, suvendu adhikari, tmc, bjp suvendhu tweet
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com