scorecardresearch

বড় খবর

আধিকারিকদের ওপর হামলার অভিযোগ, জামিন পাওয়ার পরই ফের অসমে গ্রেফতার জিগনেশ

অসম পুলিশের যাবতীয় অভিযোগ উড়িয়ে দিয়েছেন মেওয়ানির আইনজীবী অংশুমান বরা।

Jignesh_Mevani

কোকরাঝাড়ের মুখ্য বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেটের আদালত জামিন দেওয়ার পরই ফের গ্রেফতার করা হল ভাদগামের বিধায়ক জিগনেশ মেওয়ানিকে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে অবমাননাকর টুইট করায় গত সপ্তাহে গুজরাতের বিধায়ককে বানসকণ্ঠ জেলা থেকে গ্রেফতার করেছিল অসম পুলিশ। এবার তাঁকে গ্রেফতার করা হল সম্পূর্ণ অন্য একাধিক মামলায়।

কোকরাঝাড়ের কাছেই অসমের বরপেটা জেলায় জিগনেশের বিরুদ্ধে পুলিশ আধিকারিকদের ওপর হামলার অভিযোগ দায়ের হয়েছে। সেই অভিযোগেই গ্রেফতার করা হল জিগনেশকে। মেওয়ানির আইনজীবী অংশুমান বরা জানিয়েছেন, ভারতীয় দণ্ডবিধির ২৯৪, ৩২৩, ৩৫৩, ৩৫৪ ধারায় মেওয়ানির বিরুদ্ধে বরপেটা পুলিশ অভিযোগ দায়ের করেছে। জিগনেশের বিরুদ্ধে দুর্ব্যবহার, হামলা-সহ বিভিন্ন ধারায় অভিযোগ দায়ের হয়েছে। সরকারি কর্মচারীকে কর্তব্য পালন থেকে বাধা দেওয়া, নারীর শালীনতা হরণের অভিযোগও রয়েছে।

যদিও অসম পুলিশের যাবতীয় অভিযোগ উড়িয়ে দিয়েছেন মেওয়ানির আইনজীবী অংশুমান বরা। তিনি জানিয়েছেন, তাঁর মক্কেলের বিরুদ্ধে আনা সব অভিযোগই মিথ্যা। মঙ্গলবার মেওয়ানিকে বরপেটা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে হাজির করা হবে। সেখানে তাঁরা জামিনের আবেদন জানাবেন। পুলিশ আচমকা মেওয়ানির বিরুদ্ধে হাজারো মামলা দায়ের করে তাঁকে ফের গ্রেফতার করল কেন? এই ব্যাপারে জানতে বারবার বরপেটার পুলিশ সুপার অমিতাভ সিনহা, অসম পুলিশের ডিরেক্টর জেনারেল এবং বিশেষ ডিরেক্টর জেনারেল (আইন-শৃঙ্খলা)-র সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। কিন্তু, তাঁরা কোনও উত্তর দেননি।

আরও পড়ুন- ফের রাজ্যে নারী নির্যাতন, এবার খানাকুলে মূকবধির মহিলাকে ধর্ষণের অভিযোগ

অংশুমান বরাও বলেন, ‘বরপেটা পুলিশ বিশেষ কিছুই জানায়নি। শুধু একটা ওয়ারেন্ট নিয়ে এসেছিল। ওয়ারেন্টে ধারাগুলোর উল্লেখ ছিল বলে কী অভিযোগে গ্রেফতার করা হয়েছে, জানতে পেরেছি। এর বেশি পুলিশ কিছুই বলেনি।’ জিগনেশের বিরুদ্ধে অভিযোগটি দায়ের হয়েছে বরপেটা রোড থানায়। সেখানেও যোগাযোগ করা হয়েছিল। কিন্তু, থানার কর্তা জানান, তিনি এই নিয়ে কিছু বলবেন না। তিন দিনের পুলিশ রিমান্ড শেষেই জিগনেশকে পেশ করা হয়েছিল কোকরাঝাড় আদালতে। মেওয়ানি টুইট করেছিলেন যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, ‘গডসেকে গড বলে মনে করেন।’ সেই টুইটের প্রেক্ষিতেই মোদীর অবমাননার অভিযোগে মেওয়ানির বিরুদ্ধে থানার দ্বারস্থ হয়েছিলেন অসমের এক বিজেপি বিধায়ক।

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: Jignesh mevani rearrested in assam for assaulting officials after securing bail