scorecardresearch

বড় খবর

‘আড়াই হাজার কোটি দিলেই মিলত মুখ্যমন্ত্রীর কুর্সি’, বিজেপি বিধায়কের চাঞ্চল্যকর দাবি, মুখে কুলুপ বোম্মাইয়ার

দিল্লির বেশ কয়েক তাঁকে এই প্রস্তাব দিয়েছিল বলে সম্প্রতি দাবি করেছেন সে রাজ্যের বিজেপি বিধায়ক বাসানাগৌদা পাটিল ইয়াতনাল।

karnataka bjp mla claims he was offered CMs post for Rs 2500 crore
অমিত শাহ, নরেন্দ্র মোদী

আড়াই হাজার কোটি দিলেই মিলবে কর্নাটকের মুখ্যমন্ত্রীর পদ। দিল্লির বেশ কয়েক তাঁকে এই প্রস্তাব দিয়েছিল বলে সম্প্রতি দাবি করেছেন সে রাজ্যের বিজেপি বিধায়ক বাসানাগৌদা পাটিল ইয়াতনাল। পদ্ম বিধায়কের এই দাবি ঘিরে দক্ষিণী রাজ্যের রাজনীতিতে তোলপাড় পড়ে যায়। শনিবার এই ইস্যুতে মুখ খুলতে চাননি মুখ্যমন্ত্রী বাসভরাজ বোম্মাই। তদন্ত দাবি করেছে কংগ্রস।

তবে দিল্লির কারা, কোন দলের সদস্য তাঁকে এই প্রস্তাব দিয়েছিল তা খোলসা করেননি বিজেপি বিধায়ক বাসানাগৌদা পাটিল ইয়াতনাল।

গত বৃহস্পতিবার ইয়াতনাল বলেছিলেন যে, ‘আপনি রাজনীতিতে অনেক চোরের মুখোমুখি হবেন যারা আপনাকে টিকিটের প্রস্তাব দেবে। এমনকী আপনাকে দিল্লিতে নিয়ে যাবে, সোনিয়া গান্ধী, জেপি নাড্ডার সঙ্গে আপনার দেখাও করবে। কয়েকজন লোক দিল্লি থেকে এসে বলেছিল যে, আমি যদি ২.৫০০ কোটি টাকার ব্যবস্থা করতে পারি তাহলে তারা আমাকে মুখ্যমন্ত্রী করবে। তারা কি জানেন যে ২.৫০০ কোটি টাকা কত এবং এটি ঘরে নাকি গোডাউনে কোথায় রাখতে হবে।’

পদ্ম বিধায়কের দাবি প্রস্তাবকারীরা তাঁকে নাকি এও বলেছিল যে, দাবি মতো অর্থ মিললেই জেপি নাড্ডা, অমিত শাহর সঙ্গে তাঁর দেখা সম্ভব।

যদিও কর্নাটকের মুখ্যমন্ত্রী বোম্মাই শুক্রবার এবং শনিবার এই ইস্যুতে কোনও প্রশ্নের উত্তর দিতে অস্বীকার করেছেন। প্রদেশ কংগ্রেসের প্রধান ডি কে শিবকুমার এটি নিয়ে জাতীয় স্তরের আলোচনা এবং তদন্তের দাবি জানিয়েছেন।

ডি কে শিবকুমার বলেছেন, ‘কর্নাটকের বর্তমান বিজেপি সরকার পুলিশ সাব-ইন্সপেক্টর এবং সহকারী অধ্যাপকদের জন্য নির্দিষ্ট অর্থ মূল্য নির্ধারণ করেছে। অনেক দুর্নীতির অভিযোগ রয়েছে। ইয়াতনাল একজন বিজেপি বিধায়ক এবং অদূর ভবিষ্যতে হয়তো মন্ত্রিসভায় ভাল পোর্টফোলিও পাবেন।। তার বক্তব্য অবশ্যই গুরুত্ব সহকারে খতিয়ে দেখা উচিত।’

Read in English

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: Karnataka bjp mla claims he was offered cms post for rs 2500 crore