বড় খবর

‘লখিমপুরের অভিযুক্তকে কেন আড়াল করা হচ্ছে?’, মোদীকে প্রশ্ন কেজরিওয়ালের

“কেন এখনও কাউকে গ্রেফতার করা হল না, কেন অভিযুক্তকে আড়াল করা হচ্ছে?”

Arvind Kejriwal, Lakhimpur Kheri Violence, PM Narendra Modi
অরবিন্দ কেজরিওয়াল ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

লখিমপুর কাণ্ডে তপ্ত জাতীয় রাজনীতি। বিজেপিকে কোণঠাসা করতে কংগ্রেস-আপ-তৃণমূল সহ সব রাজনৈতিক দল কোমর বেঁধে নেমেছে। বুধবার কেন্দ্রীয় প্রতিমন্ত্রী অজয় মিশ্রর অপসারণের দাবি জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। এদিন তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে প্রশ্ন করেছেন, “কেন এখনও কাউকে গ্রেফতার করা হল না, কেন অভিযুক্তকে আড়াল করা হচ্ছে?”

রবিবার উত্তরপ্রদেশের লখিমপুর খেরিতে চার কৃষক-সহ আট জনের মৃত্যু হয়। অভিযোগ, মন্ত্রীর কনভয় পিষে দেয় চার কৃষককে। সেই গাড়ি নাকি চালাচ্ছিলেন মন্ত্রীর ছেলে। তা নিয়ে উত্তাল গোটা দেশ। বহু বিরোধী রাজনৈতিক দলের নেতা-নেত্রী লখিমপুরে যাওয়ার চেষ্টা করেন। অধিকাংশকেই বাধা দেয় প্রশাসন। এখনও এই ঘটনায় কাউকে গ্রেফতার করেনি পুলিশ।

আপ সাংসদ সঞ্জয় সিং এবং বিধায়ক রাঘব চাড্ডাকেও প্রশাসন নিহত কৃষকদের পরিবারের সঙ্গে দেখা করতে বাধা দেয়। এতে ক্ষুব্ধ হয়ে অরবিন্দ কেজরিওয়াল একটি সাংবাদিক সম্মেলন করে মোদীকে প্রশ্ন করেন, “প্রধানমন্ত্রী স্যর! লখিমপুর খেরির ঘটনায় বিচারের জন্য গোটা দেশ অপেক্ষা করছে। এখনও কেন অভিযুক্তদের গ্রেফতার হল না, কেন তাদের আড়াল করা হচ্ছে? বেশ কয়েকটা ভিডিওতে দেখা যাচ্ছে কৃষকদের পিষে দিচ্ছে অভিযুক্ত আর সিস্টেম অপরাধীকে আড়াল করার সবরকম চেষ্টা চলছে। এরকমটা হিন্দি সিনেমায় দেখা যায়। আমরা কী বার্তা দিচ্ছি? টাকা আর ক্ষমতা না থাকলে যে কেউ কাউকে পিষে মারবে? মনে হচ্ছে যেন গোটা সিস্টেম আর সরকারকে পিষে দিল ওই গাড়িটা।”

আরও পড়ুন রাহুল-প্রিয়াঙ্কাকে লখিমপুর যাওয়ার অনুমতি যোগী সরকারের

পাশাপাশি, লখিমপুরে বিরোধীদের যেভাবে যেতে আটকানো হচ্ছে তা নিয়েও ক্ষোভ প্রকাশ করেছেন কেজরিওয়াল। তিনি বলেছেন, “বিরোধীরা নিহতদের পরিবারের সঙ্গে দেখা করতে চাইছেন, তাঁদেরই জেলে পোরা হচ্ছে। এরকম ব্রিটিশ রাজের সময় হত। তাহলে কেন আমাদের পূর্বপূরুষরা স্বাধীনতার জন্য সংগ্রাম করলেন, সরকার কী লুকানোর চেষ্টা করছে? গোটা বিশ্ব জানতে চায় কী হয়েছে?”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and National news here. You can also read all the National news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Kejriwal to pm modi why are lakhimpur accused being shielded

Next Story
রাহুল-প্রিয়াঙ্কাকে লখিমপুর যাওয়ার অনুমতি যোগী সরকারেরUP govt allows Rahul Priyanka Gandhi to visit Lakhimpur Kheri
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com