বড় খবর

লখিমপুর কাণ্ডে পুলিশি তদন্তের উপর ঝুলে কেন্দ্রীয় মন্ত্রীর ভবিষ্যৎ

Lakhimpur Kheri: পুলিশ তদন্ত সম্পূর্ণ করলেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অজয় মিশ্রর ইস্তফা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।

Lakhimpur Kheri: Ashish Mishra in police custody, BJP backs his father
বিরোধীরা ক্রমাগত সরব হয়েছে অজয় মিশ্রের পদত্যাগের দাবিতে।

লখিমপুর কাণ্ডে মূল অভিযুক্ত আশিস মিশ্রকে তিন দিনের পুলিশ হেফাজতে পাঠানো হয়েছে। আশিসের বিরুদ্ধে খুনের মতো গুরুতর অভিযোগ উঠেছে। এই অবস্থায় তাঁর বাবা তথা কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রর পাশে দাঁড়িয়েছেন বিজেপি। সূত্রের খবর, তাঁর এবং ছেলের বিরুদ্ধে যতক্ষণ না পর্যন্ত কোনও অভিযোগ প্রমাণিত হচ্ছে, তিনি পদত্যাগ করছেন না। এমনকী শীর্ষ বিজেপি নেতারাও বলছেন, লখিমপুর কাণ্ডে ছেলের কোনও যোগসাজশ অস্বীকার করেছেন কেন্দ্রীয় মন্ত্রী।

এদিকে, বিরোধীরা ক্রমাগত সরব হয়েছে অজয় মিশ্রের পদত্যাগের দাবিতে। এমনকী তাঁকে অপসারণেরও দাবি উঠেছে। বিজেপি সূত্র মারফত দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস জানতে পেরেছে, পুলিশি তদন্তের অগ্রগতির উপর নজর রাখছে দল। পুলিশ তদন্ত সম্পূর্ণ করলেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অজয় মিশ্রর ইস্তফা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন। সোমবারই আদালত আশিসকে তিন দিনের পুলিশ হেফাজতে পাঠিয়েছে।

লখিমপুর কাণ্ডে গাড়ি চাপা দেওয়ার ঘটনায় একজন প্রতিবাদী কৃষক এফআইআর-এ দাবি করেছেন, মন্ত্রীর ছেলেই গাড়িটি চালিয়ে কৃষকদের পিষে দেন। গেরুয়া শিবিরের এক শীর্ষ নেতা বলেছেন, যদি কোনও প্রমাণ থাকে যাতে আশিসের যোগসাজশ প্রকাশ্যে আসে তাহলে শীর্ষ নেতৃত্ব সিদ্ধান্ত নেবে। বিরোধীদের চাপে দল কোনও রকম সিদ্ধান্ত নেবে না। মন্ত্রীকেও ইস্তফা দেওয়ার জন্য চাপ দেবে না।

সূত্রের খবর, আসন্ন উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে লখিমপুর কাণ্ডের কোনও বড় প্রভাব পড়বে না বলে মনে করছে বিজেপি। কিন্তু তদন্তের গতিপ্রক্রিয়ায় দিকে নজর রেখেছে দল। তদন্তের ফলের উপরেই নির্ভর করছে অজয় মিশ্রর ভবিষ্যৎ। সোমবার উত্তরপ্রদেশ পুলিশের বিশেষ তদন্তকারী দল (সিট) লখিমপুর খেরি কাণ্ডে আদালতে আশিস মিশ্রকে ১৪ দিনের জন্য হেফাজতে চায়। তাদের দাবি, তদন্ত সহযোগিতা করছেন না মন্ত্রী-পুত্র।

আরও পড়ুন গেরুয়া শিবিরে বিরাট ধাক্কা, পদ্ম ছেড়ে হাত ধরলেন সপুত্র মন্ত্রী

দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস সূত্র মারফত জানতে পেরেছে, সিট আশিসকে জেরার জন্য লম্বা প্রশ্নের তালিকা তৈরি করেছিল। কিন্তু কোনও প্রশ্নেরই ঠিকঠাক উত্তর দেননি আশিস। এক শীর্ষ পুলিশ কর্তা জানিয়েছেন, রবিবারও তাঁকে একাধিক প্রশ্ন করা হয়। তার মধ্যে ৪০টির মতো প্রশ্নের উত্তর ১২ ঘণ্টা ধরে দেন আশিস।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and National news here. You can also read all the National news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Lakhimpur kheri ashish mishra in police custody bjp backs his father

Next Story
গেরুয়া শিবিরে বিরাট ধাক্কা, পদ্ম ছেড়ে হাত ধরলেন সপুত্র মন্ত্রীUttarakhand minister Yashpal Arya and his MLA son join Congress
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com