scorecardresearch

বড় খবর

প্রয়াত সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াতের ভাই বিজেপিতে, হতে পারেন প্রার্থী

সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াতের মৃত্যুর মাস ঘুরতেই তাঁর ভাই কর্নেল বিজয় রাওয়াত যোগ দিলেন বিজেপিতে।

প্রয়াত সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াতের ভাই বিজেপিতে, হতে পারেন প্রার্থী
কর্নেল বিজয় রাওয়াত যোগ দিলেন বিজেপিতে।

সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াতের মৃত্যুর মাস ঘুরতেই তাঁর ভাই কর্নেল বিজয় রাওয়াত যোগ দিলেন বিজেপিতে। বুধবার অবসরপ্রাপ্ত সেনা আধিকারিক দিল্লিতে বিজেপির সদর দফতরে এসে গেরুয়া পতাকা তুলে নেন হাতে। সূত্রের খবর, উত্তরাখণ্ডের বিধানসভা নির্বাচনে তাঁকে প্রার্থী করতে পারে বিজেপি।

এদিন রাওয়াত উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি, বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদক দুষ্মন্ত গৌতম এবং রাজ্য বিজেপি সভাপতি মদন কৌশিকের উপস্থিতিতে পদ্মশিবিরে যোগ দেন। ১৯৬২ সালে দেরাদুনে জন্মগ্রহণ করেন রাওয়াত। সেনায় ৩৪ বছর সম্মানের সঙ্গে কাজ করেছেন তিনি। অবসরের পর জয়পুরে থাকতেন বিজয় রাওয়াত। তাঁর ছেলেও সেনায় রয়েছেন। গোর্খা রেজিমেন্টে ক্যাপ্টেন পদে রয়েছেন।

এদিন বিজেপিতে যোগ দিয়ে তিনি বলেন, “বিজেপিতে যোগ দিতে পারার সুযোগ দেওয়ার জন্য প্রত্যেককে ধন্যবাদ। অনেক দিন ধরে এই চিন্তা ছিল মাথায়। নবগঠিত উত্তরাখণ্ডে আমার বাবা সেনা থেকে অবসরের পর বিজেপিতে যোগ দিয়েছিলেন। এবার আমি এই সুযোগ পেলাম। আমাদের প্রধানমন্ত্রীর চিন্তা-ভাবনা, দর্শন এবং চিন্তাশৈলী অসাধারণ। তিনি অনেক দূরদর্শী। তাঁর সব নীতি এবং কাজ দেশ-দশের জন্য।” তিনি রাজ্যের উন্নয়নে মুখ্যমন্ত্রীর নেতৃত্বেরও প্রশংসা করেন।

আরও পড়ুন উত্তর প্রদেশ ভোটে জোট গড়ছে বিজেপি, আপনা দল, নিষাদ পার্টি! দিল্লিতে ঘোষণা নাড্ডার

এদিকে, বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডাকে চিঠি লিখে প্রাক্তন মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত আর্জি জানিয়েছেন, পার্টি নেতৃত্ব যেন তাঁকে বিধানসভা নির্বাচনে প্রার্থী না করে। তিনি দলের জয় নিশ্চিত করার কাজে আরও বেশি মনোনিবেশ করতে চান। তবে সূত্রের খবর, দলের অন্তর্কলহের জন্যই ভোটে দাঁড়াতে চান না ত্রিবেন্দ্র।

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: Late cds bipin rawats brother joins bjp may contest uttarakhand polls