বড় খবর

মুখ্যমন্ত্রীর কুর্সিতে বসেই বড় ঘোষণা স্তালিনের

শুক্রবার রাজভবনে মুখ্যমন্ত্রী হিসাবে শপথ গ্রহণ করলেন স্তালিন।

শুক্রবার রাজভবনে মুখ্যমন্ত্রী হিসাবে শপথ গ্রহণ করলেন স্তালিন।

১০ বছর পর তামিলনাড়ুতে ক্ষমতায় ফিরেছে ডিএমকে। দলের সুপ্রিমো এম করুণানিধির প্রয়াণের পর এবারের নির্বাচন একার কাঁধে জিতিয়েছেন তাঁর ছেলে এম কে স্তালিন। শুক্রবার রাজভবনে মুখ্যমন্ত্রী হিসাবে শপথ গ্রহণ করলেন স্তালিন। তাঁকে শপথ বাক্য পাঠ করান রাজ্যপাল বানওয়ারি লাল পুরোহিত। স্তালিনের সঙ্গে শপথ নেন ৩০ জন মন্ত্রী। কোভিডি বিধি মেনে এদিনের অনুষ্ঠানে ৩০০ জনেরও কম অতিথি উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, নয়া মন্ত্রিসভায় নিজের ছেলে উদয়নিধিকে জায়গা দেননি স্তালিন। তিনি নিজে একাধিক দফতর হাতে রাখছেন। স্বরাষ্ট্র-সহ একাধিক দফতর নিজের কাছেই রাখছেন স্তালিন। আগের অনেক মন্ত্রীদের এবারও মন্ত্রিসভায় জায়গা হয়েছে। ১৯৬৭ সালের পর থেকে এই নিয়ে ষষ্ঠবার ডিএমকে-র কেউ মুখ্যমন্ত্রীর কুর্সিতে বসল। প্রথম বার মুখ্যমন্ত্রী হয়েছিলেন দলের প্রতিষ্ঠাতা সি এন আন্নাদুরাই। এদিন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী পদে শপথ গ্রহণের জন্য স্তালিনকে টুইট বার্তায় অভিনন্দন জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এদিন মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েই বড় ঘোষণা করেন স্তালিন। জানান, বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন সমস্ত করোনা রোগীর চিকিৎসার খরচ বহণ করবে সরকার। মুখ্যমন্ত্রীর স্বাস্থ্যবিমা প্রকল্পের আওতায় এই খরচ বহণ করবে রাজ্য সরকার। এছাড়াও করোনা অতিমারীতে ২ কোটিরও বেশি রেশন কার্ড হোল্ডারকে ৪ হাজার টাকা করে সাহায্য করা হবে।

Get the latest Bengali news and National news here. You can also read all the National news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: M k stalin is sworn in as tamil nadu cm

Next Story
“যা বলার পরে ডেকে বলব”, শপথের পর জল্পনা বাড়াল মুকুলের নীরবতাMukul Roy, BJP, TMC, West Bengal Assembly
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com