scorecardresearch

বড় খবর

শিন্ডের দেখা পেলেন উদ্ধবের দূত, কিন্তু সঙ্কট এখনও সেই তিমিরেই

কপালে চিন্তার ভাঁজ মুখ্যমন্ত্রীর। মন্ত্রী একনাথ শিন্ডে সহ সরকারের ৩ মন্ত্রী, সেনার ৩০ বিধায়ক ‘বিদ্রোহী’।

maharastra mva crisis updats
উদ্বেগ বাড়ছে উদ্ধব ঠাকরের।

সঙ্কটে মহারাষ্ট্রের মহা বিকাশ আগাদি (এমভিএ) সরকার। কপালে চিন্তার ভাঁজ মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের। মন্ত্রী একনাথ শিন্ডে সহ সরকারের ৩ মন্ত্রী, সেনার ৩০ বিধায়ক ‘বিদ্রোহী’। বিজেপির প্রতিবাদে সেনারা সরব হলেও শিন্ডেরা বর্তমানে মোদীর রাজ্য সুরাটের লা মেরিডিয়ান হোটেলে রয়েছেন। হোটেলজুড়ে চরম নিরাপত্তা। এ দিকে শিন্ডে ও তাঁর অনুগামী দলীয় বিধায়কদের সঙ্গে কথা বলতে দুপুরেই সুরাটে চলে গিয়েছেন উদ্ধব ঠাকরের প্রতিনিধি মিলিন্দ নার্ভেকর। প্রথমে মিনিট ২০ সিন্ডেদের নাগাল পাননি তিনি। পরে সিন্ডেদের সঙ্গে দেখা করার অনুমতি মেলে তাঁর। এদিকে লা মেরিডিয়ান হোটেলেই দেখা গিয়েছে বিজেপি বিধায়ক সঞ্জয় কুটেকেও। সূত্রের খবর, শিন্ডেদের সঙ্গে বৈঠক করছেন তিনি।

গুজরাটের লে মেরিডিয়ান হোটেলে মন্ত্রী একনাথ শিন্ডের সঙ্গে রয়েছেন ৩০ জন শিবসেনা বিধায়ক। জোটে দোলাচল শুরু হতেই শিন্ডেকে পরিষদীয় নেতার পদ থেকে অপসারণ করেছেন উদ্ধব ঠাকরে। শিন্ডের স্থলাভিষিক্ত করা হয়েছে বিধায়ক অজয় ​​চৌধুরীকে। শিবসেনা নেতা সঞ্জয় রাউতের অভিযোগ, দলের বিধায়কদের অপহরণ করে গুজরাটে নিয়ে গিয়ে আটকে রেখেছে বিজেপি।

এনসিপি প্রধান শরদ পাওয়ার বিষয়টিকে শিবসেনার একটি অভ্যন্তরীণ বিষয় বলে অভিহিত করেছেন। রাজনৈতিক সংকটের সমাধানের জন্য মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের নেতৃত্বেঅ আস্থা প্রকাশ করেছেন বর্ষীয়ান এই নেতা। মঙ্গলবার মিডিয়ার সাথে কথা বলার সময় পাওয়ার বলেছিলেন যে, ‘এটি তৃতীয়বার ঘটছে যখন কোনও শক্তি সরকারকে ফেলে দেওয়ার চেষ্টা করছে। এবারও এই ষড়যন্ত্র সফল নাও হতে পারে। পরিস্থিতির দিকে তাকিয়ে, আমি মনে করি আমরা কিছু সমাধান খুঁজে বের করব।’

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: Maharastra mva crisis updats