scorecardresearch

মোহভঙ্গ শ্রীধরণের, সক্রিয় রাজনীতি থেকে বিদায় নিলেন ‘মেট্রোম্যান’

কেরলে বিজেপির গো-হারা হারের সাত মাস পর মেট্রোম্যান ই শ্রীধরণ রাজনীতি ছাড়লেন।

‘Metro Man’ E Sreedharan quits active politics
'মেট্রোম্যান' ই শ্রীধরণ

কেরলে বিজেপির গো-হারা হারের সাত মাস পর ‘মেট্রোম্যান’ ই শ্রীধরণ রাজনীতি ছাড়লেন। বৃহস্পতিবার তিনি রাজনীতি থেকে সন্ন্যাসের কথা ঘোষণা করেছেন। মাতৃভূমি সংবাদমাধ্যমকে তিনি জানিয়েছেন, “যদিও আমি রাজনীতি থেকে অবসর নিচ্ছি। কিন্তু তার মানে এই নয় যে আমি পুরোপুরি রাজনীতি ছাড়ছি।”

তিনি আরও বলেছেন, “আমার ৯০ বছর বয়স। এই বয়সে রাজনীতিতে পা রাখা বেশ বিপজ্জনক। প্রথম রাজনীতিতে পা রাখার পর ভাল কিছু আশা করেছিলাম। তবে বর্তমানে সক্রিয় রাজনীতি নিয়ে আমার মধ্যে আর কোনও প্যাশন নেই।” তাঁর দাবি, তিনি কোনওদিনই রাজনীতিবিদ ছিলেন না। কারণ তিনি ছিলেন আমলা।

প্রসঙ্গত, চলতি বছর কেরলে বিধানসভা নির্বাচনের আগে বিরাট চমক ছিল ‘মেট্রোম্যান’ শ্রীধরণের বিজেপিতে যোগ দেওয়া। ভারতে মেট্রোরেলের পথিকৃত শ্রীধরণের রাজনীতিতে পা রাখা নিয়ে বিস্তর আলোচনা হয় সেইসময়। অনেকেই বলেছিলেন, তিনি কেরলে পিনারাই বিজয়নের প্রতিদ্বন্দ্বী হতে পারেন। বিজেপির মুখ্যমন্ত্রী মুখও ভাবা হয়েছিল তাঁকে।

আরও পড়ুন লিঙ্গবৈষম্য দূর! কেরলের স্কুলে ছাত্র-ছাত্রীদের অভিন্ন পোশাকবিধি, আপত্তি সুন্নি ছাত্র শাখার

পালাক্কাড় কেন্দ্র থেকে ভোটে লড়েন শ্রীধরণ। কিন্তু কেরলে ভয়াবহ ফল হয়ে বিজেপির। পদ্মশিবির ১১৩টি আসনেই হারে। বিধানসভায় খাতা খুলতে পারেনি বিজেপি। আর স্বনামধন্য ইঞ্জিনিয়ার বিশ্রী ভাবে হারেন। বিধানসভা নির্বাচনে সবচেয়ে প্রবীণ এই প্রার্থীর রাজনৈতিক সফর সাত মাসেই শেষ হল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: Metro man e sreedharan quits active politics