scorecardresearch

বড় খবর

উত্তরপ্রদেশে বিজেপি শাসনে মুসলিম মেয়েরা সুরক্ষিত: ভোটপ্রচারে মোদী

উত্তরপ্রদেশে দ্বিতীয় দফার ভোটের দিনও মুসলিম মহিলাদের কথা প্রধানমন্ত্রীর মুখে।

BJP assures security and development of Punjab, says PM Narendra Modi
ফাইল চিত্র।

প্রথম দফার ভোটের উত্তরপ্রদেশে দ্বিতীয় দফার ভোটের দিনও মুসলিম মহিলাদের কথা প্রধানমন্ত্রীর মুখে। কানপুর দেহাতে ভোট প্রচারে এসে নরেন্দ্র মোদী দাবি করলেন, উত্তরপ্রদেশে বিজেপি শাসনে মুসলিম মেয়েরা নিজেদের সুরক্ষিত মনে করেন। রাজ্যে এখন বহু মুসলিম মেয়ে স্কুল-কলেজে যান।

আজ, সোমবার উত্তরপ্রদেশে দ্বিতীয় দফার নির্বাচন। ৫৫টি আসনে প্রার্থীদের ভাগ্যপরীক্ষা। তার মধ্যেই এদিন কানপুরে নির্বাচনী প্রচার করেন মোদী। সেখানে তিনি ফের মুসলিম মহিলাদের প্রসঙ্গ টেনে আনেন। কর্ণাটকের হিজাব বিতর্কের আঁচ ছড়িয়ে পড়েছে গোটা দেশে। এর আগে সাহারানপুরে মোদী বলেছিলেন, “যোগী আদিত্যনাথের সরকার মুসলিম মহিলাদের বিরুদ্ধে অপরাধ কড়া হাতে সামলেছে। ভোট-স্বার্থ না ভেবে মুসলিম মহিলাদের উন্নয়নে জোর দিয়েছে বিজেপি সরকার।”

বলেন, তিন তালাক নিষিদ্ধ করে বিজেপি সরকার মুসলিম মহিলাদের বিচার দিয়েছে। কিন্তু যখন বিরোধীরা দেখে, মুসলিম মহিলারা মোদী বন্দনা করছে, তখন তাঁদের মনে হয় এটা বন্ধ করা উচিত। তিনি আরও বলেছেন, “তাঁদের আটকাতে ওঁরা নতুন নতুন উপায়ে মুসলিম মহিলাদের অধিকার-উচ্চাশার পথে বাধা সৃষ্টি করছে।”

আরও পড়ুন মার্চে বারাণসীতে মমতা, লোকসভায় UP-তে লড়াই, কথা পাকা অখিলেশের সঙ্গে

আজ তিনি মুসলিম মহিলাদের সুরক্ষার প্রসঙ্গ টেনে আনেন। বিরোধীরা বার বার অভিযোগ করেছে, উত্তরপ্রদেশে সংখ্যালঘু সম্প্রদায়, বিশেষ করে মুসলিম মহিলাদের সুরক্ষা দিতে ব্যর্থ যোগী সরকার। নির্বাচনে সেটাকে প্রচারের হাতিয়ারও করেছে সপা-বসপা-কংগ্রেস। কিন্তু বিরোধীদের অভিযোগ নস্যাৎ করে এদিন মোদী যোগীর হয়ে ব্যাট ধরে বলেছেন, “উত্তরপ্রদেশে যোগীর শাসনে মুসলিম মহিলারা নিজেদের সুরক্ষিত মনে করেন। বিজেপি জমানায় অনেক মুসলিম মেয়ে স্কুল-কলেজে যাচ্ছে।”

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: Muslim girls feel much safer under bjps rule in uttar pradesh says pm modi