বড় খবর

চায়ের আড্ডায় দ্বন্দ্বের ইতি! ক্যাপ্টেনের উপস্থিতিতেই পাঞ্জাব কংগ্রেসের দায়িত্ব নিলেন সিধু

Navjot Singh Sidhu: “মুখ্যমন্ত্রীর সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে চাই”, দায়িত্ব নিয়েই বন্ধুত্বের বার্তা সিধুর।

Punjab, Congress, Captain
সাম্প্রতিক চায়ের আড্ডায় মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের সঙ্গে বৈরিতাও দূর হল সিধুর। ফাইল ছবি

ঝগড়াঝাটি, মান-অভিমানের পালা সাঙ্গ হল পাঞ্জাবে। প্রদেশ কংগ্রেস সভাপতির দায়িত্বভার গ্রহণ করলেন প্রাক্তন ক্রিকেটার নভজ্যোত সিং সিধু। সেই সঙ্গে শুক্রবার চায়ের আড্ডায় মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের সঙ্গে বৈরিতাও দূর হল সিধুর। এদিন ক্যাপ্টেনের উপস্থিতিতেই প্রদেশ সভাপতির দায়িত্বভার গ্রহণ করলেন সিধু।

দায়িত্ব নিয়েই প্রথম বক্তব্যে তিনি বলেন, “মুখ্যমন্ত্রীর সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে চাই। আমার কোনও দম্ভ নেই। কংগ্রেস আজ ঐক্যবদ্ধ, আমাদের বিরোধীরা যা বলছে তার উল্টো। যাঁরা আমার বিরোধিতা করছেন, তাঁরাই আমাকে শুধরোতে সাহায্য করবেন।” দায়িত্বগ্রহণের আগে সকালে পাঞ্জাব ভবনে ক্যাপ্টেন এবং সিধু চায়ের আড্ডায় মোলাকাত করেন। দীর্ঘ কয়েক মাসের মান-অভিমান, দূরত্ব ঘুঁচে যায় এক কাপ চায়ে।

দুজনের দ্বন্দ্বের জেরে আসন্ন নির্বাচনের আগে রাজ্যে দলের বিরাট ক্ষতির আশঙ্কা ছিল। তার আঁচ পেয়েই কংগ্রেস হাইকম্যান্ড ড্যামেজ কন্টোলে নামে। সিধুকে প্রদেশ সভাপতি করে কৌশলে ক্যাপ্টেনের গদি নিষ্কন্টক করেছে হাত শিবিরের শীর্ষ নেতৃত্ব।

আরও পড়ুন শান্তনু সেনের বিরুদ্ধে কড়া পদক্ষেপ, গোটা বাদল অধিবেশনের জন্য রাজ্যসভায় সাসপেন্ড তৃণমূল সাংসদ

যদিও সিধুর পদোন্নতির তীব্র বিরোধিতা করে ক্যাপ্টেন শিবির। এমনকী মুখ্যমন্ত্রীর মুখ্য উপদেষ্টা এও জানান, যে নিজের কৃতকর্মের জন্য সিধু প্রকাশ্যে ক্ষমা না চাইলে তাঁর মুখ দেখবেন না মুখ্যমন্ত্রী। যদিও ক্ষমা চাননি সিধু। উল্টে চায়ের আড্ডায় ভাঙা সম্পর্ক জোড়া লেগে গেল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and National news here. You can also read all the National news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Navjot singh sidhu takes charge as punjab congress chief

Next Story
শান্তনু সেনের বিরুদ্ধে কড়া পদক্ষেপ, গোটা বাদল অধিবেশনের জন্য রাজ্যসভায় সাসপেন্ড তৃণমূল সাংসদsantanu sen suspended from rajyasabha
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com