Only PM Modi has worked for farmers in independent India, says jp nadda Politics: 'চাষির দুঃখ বোঝেন মোদীই, অন্যরা তাঁদের ব্যবহার করেন', সাফ দাবি নাড্ডার | Indian Express Bangla

‘চাষির দুঃখ বোঝেন মোদীই, অন্যরা তাঁদের ব্যবহার করেন’, সাফ দাবি নাড্ডার

মঙ্গলবার গান্ধীনগরে বিজেপির ‘নমো খেদুত পঞ্চায়েত’ উদ্যোগের সূচনা করেন দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা।

‘চাষির দুঃখ বোঝেন মোদীই, অন্যরা তাঁদের ব্যবহার করেন’, সাফ দাবি নাড্ডার
মোদীর প্রশংসায় পঞ্চমুখ জেপি নাড্ডা।

‘স্বাধীনতার পর একমাত্র প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীই ভারতের কৃষকদের জন্য কাজ করেছেন, বাকিরা নিজেদের স্বার্থে তাঁদের ব্যবহার করেছেন’, এমনই মন্তব্য বিজেপির সর্বভারতীয সভাপতি জেপি নাড্ডার। মঙ্গলবার গুজরাটের গান্ধীনগরের একটি সভায় একাংশের কৃষক নেতাদেরও একহাত নিয়েছেন গেরুয়া দলের শীর্ষ নেতা। তাঁর কথায়, ”যাঁরা নিজেদের কৃষক নেতা হিসেবে প্রতিষ্ঠিত করার চেষ্টা করেছেন, তাঁর চাষিদের জন্য কিছুই না করে শুধু তাঁদের ব্যবহার করেছেন।”

মঙ্গলবার গান্ধীনগরের নভোই গ্রামে বিজেপির ‘নমো খেদুত পঞ্চায়েত’ উদ্যোগের সূচনা করেন জেপি নাড্ডা। এরপরেই কৃষক নেতাদের একাংশের বিরুদ্ধে রীতিমতো তোপ দেগেছেন তিনি। তাঁর কথায, ”দেশ এমন অনেক নেতাকে দেখেছে যাঁরা কৃষক নেতা হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করার চেষ্টা করেছেন। একটি সুনির্দিষ্ট উদ্দেশ্য নিয়ে তাঁরা তাঁদের বন্ধু এবং অনুগামীদের সঙ্গে কথা বলে তাঁদের আস্থা অর্জনের চেষ্টা করেছিলেন। কিন্তু আমি মনে করি তাঁরা সবাই কৃষকদের ব্যবহার করেছেন। তাঁদের জন্য তাঁরা কিছুই করেননি।”

এবছরই মোদী-রাজ্যে বিধানসভা নির্বাচন। শাসকদল বিজেপিকে চ্যালেঞ্জের মুখে ফেলতে মরিয়া হয়ে উঠেছে কেজরির আপ। দিল্লির পর পঞ্জাবেও সরকার গড়েছে আম আদমি পার্টি। এবার তাঁদের লক্ষ্য মোদী-শাহের গড় হিসেবে পরিচিত গুজরাট। ইতিমধ্যেই ছোট-ছোট দলগুলির সঙ্গে জোট গড়ে ভোটে নামার তোড়জোড় শুরু আপের।

আরও পড়ুন- ‘বেআইনি মদ ব্যবসায় টাকার পাহাড় BJP নেতাদের’, চাঞ্চল্যকর অভিযোগ মুখ্যমন্ত্রীর

পালা করে গুজরাটে আসছেন আপ নেতারাও। দফায়-দফায় গুজরাট সফর করছেন আপ সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়াল। তবে বিজেপিও কংগ্রেস, আপ-সহ অন্যদের রুখতে পুরোপুরি তৈরি। সভা-সমাবেশে প্রায়ই এই দাবি করছেন বিজেপি নেতারা।

মঙ্গলবার কৃষকদের নিয়ে বলতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রসঙ্গ টেনেছেন বিজেপি সভাপতি। তাঁর কথায়, ”স্বাধীন ভারতে যদি এমন কেউ থাকেন যিনি কৃষকদের জন্য কাজ করেছেন, তিনি হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীজি।” প্রধানমন্ত্রী কিষান সম্মান নিধি, পিএম ফসল বিমা যোজনা, পিএম সিনচাই যোজনা এবং কৃষক স্বার্থে নেওয়া একাধিক প্রকল্পের উল্লেখ করে এদিন মোদীর প্রশংসায় পঞ্চমুখ হতে দেখা গিয়েছে নাড্ডাকে।

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: Only pm modi has worked for farmers in independent india says jp nadda

Next Story
‘বেআইনি মদ ব্যবসায় টাকার পাহাড় BJP নেতাদের’, চাঞ্চল্যকর অভিযোগ মুখ্যমন্ত্রীর