বড় খবর

“বিজেপিই পারে বদল আনতে”, কেরালার মুখ্যমন্ত্রী হতে চান ‘মেট্রোম্যান’ শ্রীধরণ

২১ ফেব্রুয়ারি আনুষ্ঠানিক ভাবে গেরুয়া পতাকা হাতে তুলে নেবেন শ্রীধরণ।

মেট্রোম্যান ই শ্রীধরণ

বিজেপিতে যোগ দেওয়ার ইচ্ছা প্রকাশ করার পরেরদিনই কেরালার মুখ্যমন্ত্রী হওয়ার কথা বললেন মেট্রোম্যান ই শ্রীধরণ। রাজ্যে বিজেপি ক্ষমতায় এলে মুখ্যমন্ত্রী হতে চান বলে দাবি করলেন প্রবীণ পদ্মবিভূষণ প্রাপক। দল চাইলে তিনি ভোট দাঁড়াতে চান, এবং মুখ্যমন্ত্রী হতেও তাঁর আপত্তি নেই বলে জানিয়েছেন শ্রীধরণ। মুখ্যমন্ত্রী হওয়ার পর রাজ্যকে ঋণের বোঝা থেকে মুক্ত করা এবং পরিকাঠামো উন্নয়নের লক্ষ্যে কাজ করতে চান বলে জানিয়েছেন তিনি।

তিনি এও জানিয়েছেন, রাজ্যপাল হওয়ার কোনও ইচ্ছা তাঁর নেই। কারণ রাজ্যপালরা বেশ কিছু অবদান রাখতে পারেন না বলে মত তাঁর। রাজ্যপাল এমন একটা সাংবিধানিক পদ যাঁর কোনও ক্ষমতা নেই বলে দাবি শ্রীধরণের। প্রসঙ্গত, বৃহস্পতিবারই রাজ্য বিজেপির সভাপতি কে সুরেন্দ্রণ ঘোষণা করেন, মেট্রোম্যান শ্রীধরণ দলে যোগ দিচ্ছেন। ২১ ফেব্রুয়ারি আনুষ্ঠানিক ভাবে গেরুয়া পতাকা হাতে তুলে নেবেন শ্রীধরণ।

কেন বিজেপিতেই যোগ দিতে চান, তার উত্তরে দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে শ্রীধরণ বলেছেন, “একমাত্র বিজেপিই রাজ্যের জন্য কিছু করতে পারবে।” একইসঙ্গে বাম জোট এলডিএফ এবং কংগ্রেস নেতৃত্বধীন ইউডিএফ জোটকে আক্রমণ করে তিনি বলেছেন, “দুই পক্ষই নিজেদের স্বার্থে কাজ করে। মুখ্যমন্ত্রী এবং মন্ত্রিসভার সদস্যরা বড় বড় বিজ্ঞাপন দেন নিজেদের ছবি দিয়ে, যেন কত উন্নয়ন করছেন। কিন্তু বাস্তবের জমিতে ফল শূন্য।”

তাঁর মতে, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাজের সমালোচনা করা, কেন্দ্রের বিরোধিতা করা একটা ফ্যাশন হয়ে গিয়েছে। কিন্তু রাজ্যের জন্য যদি কোনও দল করতে পারে, সেটা বিজেপিই।” উল্লেখ্য, ১৭ বছর ধরে দিল্লি মেট্রো রেল কর্পোরেশনের মাথায় ছিলেন ভারতের অন্যতম গুণী এই ইঞ্জিনিয়ার। রাজধানী দিল্লিতে মেট্রো রেলের জনক বলা চলে তাঁকে। শ্রীধরণ ১৯৯৫ থেকে ২০১২ পর্যন্ত ডিএমআরসির এমডি ছিলেন। পদ্মশ্রী এবং পরে পদ্মবিভূষণ পুরস্কারে সম্মানিত করেছে কেন্দ্র। ভারতের পশ্চিম উপকূলে দূর্গম এলাকায় কোঙ্কন রেলওয়ের উন্নয়নে অনেক অবদান রয়েছে শ্রীধরণের।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Open to chief ministership if bjp comes to power in kerala says e sreedharan

Next Story
মুর্শিদাবাদে অন্য ‘খেলা’, কংগ্রেসে ‘ঘরওয়াপসি’ তৃণমূল থেকে বহিষ্কৃত মোশারফের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com