বড় খবর

‘সংসদে জঘন্য আচরণ বিরোধীদের’, কড়া পদক্ষেপ চান মোদীর মন্ত্রী

বিরোধীরা পেগাসাস কেলেঙ্কারি নিয়ে আলোচনার দাবিতে সরব ছিলেন পুরো অধিবেশনে।

বিরোধীরা পেগাসাস কেলেঙ্কারি নিয়ে আলোচনার দাবিতে সরব ছিলেন পুরো অধিবেশনে।

বিরোধীদের হই-হট্টগোলে এবারের সংসদে বাদল অধিবেশন নির্ধারিত সময়ের আগেই শেষ হয়েছে। এর জন্য বিরোধীদের গন্ডগোলকেই কাঠগড়ায় তুলেছে শাসকপক্ষ। কেন্দ্রীয় মন্ত্রী পীযুষ গোয়াল সবচেয়ে বেশি সোচ্চার হয়েছেন এই বিষয়ে। সম্প্রতি সংবাদ সংস্থা পিটিআই-কে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, বিরোধী দলগুলি সংসদে জঘন্য আচরণ করেছে বাদল অধিবেশনে। ভারতীয় গণতন্ত্রের ভিত্তি ও ভাবনাকে ধ্বংস করার জন্য সব কিছু করেছে তারা।

তিনি বলেছেন, গত ৭০ বছরের সংস্কৃতি মেনে প্রধানমন্ত্রী সংসদের দুই কক্ষেই নয়া মন্ত্রিসভার সদস্যদের সঙ্গে পরিচয় করাতে চেষ্টা করেন। কিন্তু বিরোধীরা প্রথমবার সেটাও করতে দিল না। ভারতীয় গণতন্ত্রের স্তম্ভ হল সংসদ। কিন্তু বিরোধীদের প্রতিযোগিতামূলক রাজনীতির জন্য সেই ভাবনা-চিন্তাধারা ধ্বংস হয়েছে আজ। টাইমস নাও ইন্ডিয়া অ্যাট ৭৫- দ্য ফ্রিডম সামিট শীর্ষক অনুষ্ঠানে এ কথা বলেন মন্ত্রী।

গোয়াল বলেছেন, “এই কারণেই আমরা পদক্ষেপ দাবি করেছি। এর একটা বিহিত দরকার। হয়তো কড়া পদক্ষেপ প্রয়োজন। আমরা সুপ্রিম কোর্টের কাছে কৃতজ্ঞ যে কেরল বিধানসভা ইস্যুতে কড়া রায় দিয়েছে। আমার মনে হয়, সেই রকমই শাস্তি এবার আমাদের কয়েকজন সংসদ সদস্যের জন্য উচিত পদক্ষেপ হবে।”

আরও পড়ুন ‘মাতঙ্গিনী হাজরা অসমের’, প্রধানমন্ত্রীর বেফাঁস মন্তব্যে কড়া সমালোচনা তৃণমূলের

এবছর বাদল অধিবেশন অগস্ট ১৩-র বদলে দুদিন আগেই শেষ করে দেওয়া হয়। বিরোধীরা পেগাসাস কেলেঙ্কারি নিয়ে আলোচনার দাবিতে সরব ছিলেন পুরো অধিবেশনে। পাশাপাশি কৃষি আইন এবং অন্যান্য ইস্যুতেও হট্টগোল করেন। অধিবেশনের প্রত্যেক দিন প্রশ্নোত্তর পর্ব বেশির ভাগ সময়েই বিঘ্নিত হয় হট্টগোলের জেরে। তবে বিল পাশ স্তব্ধ হয়নি। সংবিধান সংশোধনী বিল থেকে অনগ্রসর শ্রেণি বিল দ্রুত পাশ হয়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and National news here. You can also read all the National news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Opposition parties in parliament have shown worst possible behaviour piyush goyal

Next Story
‘বেঁচে আছি সেটাই আশ্চর্যের’, বললেন ত্রিপুরায় আক্রান্ত তৃণমূল সাংসদ দোলা সেনtmc mp Dola Sen after attacked in Tripura said surprisingly I am alive
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com