scorecardresearch

বড় খবর

জয়ললিতার পার্টিতে কোন্দল চরমে, দলের ব্যাংক অ্যাকাউন্ট নিয়ে টানাটানি দুই গোষ্ঠীর

সোমবারই অবশ্য এআইএমডিএমকের পালানিস্বামী গোষ্ঠী সভা ডেকে পনিরসেলভামকে দল থেকে বহিষ্কার করেছে।

O Panneerselvam
ও পনিরসেলভাম

একদিন আগেই তাঁকে দলের সাধারণ কোষাধ্যক্ষ পদ থেকে সরিয়ে দিয়েছে পালানিস্বামী গোষ্ঠী। আর, তারপরই দলের ব্যাংক অ্যাকাউন্ট নিয়ে জয়ললিতার দল এআইএডিএমকের বিবাদমান দুই গোষ্ঠীর আকচাআকচি তুঙ্গে উঠল। অপসারিত কোষাধ্যক্ষ ও পনিরসেলভাম এবার ব্যাংককে চিঠি দিলেন। ব্যাংকের নথিতে তিনিই দলের সাধারণ সম্পাদক। সেই অবস্থান থেকেই ব্যাংককর্তাদের চিঠি দিয়েছেন পনিরসেলভাম।

চিঠিতে তিনি পালানি গোষ্ঠীর অনুগত নতুন কোষাধ্যক্ষ দিন্দিগুল শ্রীনিবাসন যাতে দলের অ্যাকাউন্ট ব্যবহার করতে না-পারেন, সেই অনুরোধ করেছেন ব্যাংককর্তাদের। পাশাপাশি পনিরসেলভামের দাবি, তিনি মোটেও অপসারিত হননি। কারণ, দলের যে সভা থেকে তাঁকে অপসারণ করা হয়েছে, সেই সভাই ‘অবৈধ’। পনিরসেলভাম জানিয়েছেন, ভারতীয় নির্বাচন কমিশনের নথি অনুযায়ী তিনি এখনও এআইএডিএমকের সংযোজক ও কোষাধ্যক্ষ।

সোমবারই অবশ্য এআইএমডিএমকের পালানিস্বামী গোষ্ঠী সভা ডেকে পনিরসেলভামকে দল থেকে বহিষ্কার করেছে। তাঁর অনুগত তিন নেতাকেও বহিষ্কার করেছে দল থেকে। একইসঙ্গে, এরাপ্পারি কে পালানিস্বামীকে দলের অন্তর্বর্তী সাধারণ সম্পাদক নিযুক্ত করেছে। শুধু তাই নয়, কোষাধ্যক্ষ পদে পনিরসেলভামকে সরিয়ে দিন্দিগুল সি শ্রীনিবাসনকে নিয়োগও করেছে পালানিস্বামী গোষ্ঠী।

আরও পড়ুন- মহাকাশ গবেষণায় নতুন দিগন্ত, NASA-র টেলিস্কোপে উঠল ১,৩০০ কোটি বছর আগের মহাবিশ্ব

এই পরিস্থিতিতেই ব্যাংকে চিঠি দিলেন পনিরসেলভাম। দলের লেটারহেডে নিজেকে এআইএডিএমকের কোঅর্ডিনেটর দাবি করে চিঠি দিলেন তিনি। মঙ্গলবার চিঠিটি লেখা হয়েছে কারুর বৈশ্য ব্যাংকের মাইলাপোর শাখার ম্যানেজারকে। এই ব্যাংকেই রয়েছে এআইএডিএমকের অ্যাকাউন্ট। চিঠিতে পনিরসেলভাম লিখেছেন, প্রয়াত মুখ্যমন্ত্রী জয়ারাম জয়ললিতা তাঁকে এআইএডিএমকের কোষাধ্যক্ষ নিযুক্ত করেছিলেন।

পাশাপাশি, ২০১৭ সাল থেকেই তিনি দলের কোঅর্ডিনেটর পদে রয়েছেন। দলের তরফে তিনিই পার্টির ব্যাংক অ্যাকাউন্ট দেখভাল করেন। দলের সদর দফতরের তহবিল-সহ যাবতীয় আর্থিক বিষয়গুলো দেখেন। তাই, তাঁর অনুমতি ছাড়া অন্য কাউকে যেন দলের অ্যাকাউন্ট ব্যবহার করতে না-দেওয়া হয়। কারণ, ১১ জুলাই দলের একাংশ একটা ‘অবৈধ’ বৈঠক করেছে বলেই চিঠিতে ব্যাংককর্তাদের জানিয়েছেন পনিরসেলভাম।

একইসঙ্গে জানিয়েছেন, নির্বাচন কমিশনের নথি অনুযায়ী, তিনিই দলের কোষাধ্যক্ষ। শুধু নির্বাচন কমিশনই না, মাদ্রাজ হাইকোর্ট এবং সুপ্রিম কোর্টও তাঁকে এআইএডিএমকের কোষাধ্যক্ষ হিসেবেই জানে। সেই কারণে দিন্দিগুল সি শ্রীনিবাসন বা অন্য কেউ যাতে এআইএডিএমকের অ্যাকাউন্ট ব্যবহার করতে না-পারে, চিঠিতে সেই আর্জিই ব্যাংককর্তাদের জানিয়েছেন পনিরসেলভাম।

Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: Panneerselvam writes to bank not to allow dindigul srinivasan