বড় খবর

তেরঙ্গার উপর দলীয় পতাকা! কল্যাণ সিংয়ের শেষকৃত্যের ছবি ভাইরাল, বিতর্কে বিজেপি

জাতীয় পতাকার অবমাননার জন্য বিজেপিকে ক্ষমা চাওয়ার দাবি জানিয়েছে বিরোধী দলগুলি।

বিজেপির তরফে টুইট করা সেই ছবি ভাইরাল হতেই নিন্দার ঝড়।

উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কল্যাণ সিংয়ের অন্ত্যেষ্টিতে বিতর্কে জড়াল বিজেপি। রবিবার বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা কল্যাণ সিংয়ের মরদেহের সামনে শ্রদ্ধার্ঘ জানান। লখনউয়ে সেই ছবি ঘিরেই বিতর্কের সৃষ্টি হয়েছে। ছবিতে দেখা গিয়েছে, পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় প্রাক্তন মুখ্যমন্ত্রীর অন্ত্যেষ্টি সম্পন্ন হয়। মরদেহ জাতীয় পতাকায় ঢাকা ছিল। কিন্তু তেরঙ্গার উপরে বিজেপির পতাকা রাখা নিয়েই বিতর্ক।

বিজেপির তরফে টুইট করা সেই ছবি ভাইরাল হতেই নিন্দার ঝড়। বিরোধীরা তীব্র সমালোচনা করেছে বিজেপির। জাতীয় পতাকার অবমাননার জন্য বিজেপিকে ক্ষমা চাওয়ার দাবি জানিয়েছে বিরোধী দলগুলি। কংগ্রেস সাংসদ শশী থারুর টুইট করে কটাক্ষ করেছেন, “জাতীয় সঙ্গীত গাওয়ার সময় শক্তভাবে দাঁড়িয়ে না থেকে নিজের হাত বুকের কাছে রাখার জন্য চার বছর ধরে আদালতে আইনি মামলার সঙ্গে লড়াই করার আমার মনে হয় দেশবাসীর জানা উচিত শাসকদল এই অবমাননা নিয়ে কী ভাবছে।”

উত্তরপ্রদেশ প্রদেশ কংগ্রেস সভাপতি অজয় কুমার লাল্লু বলেছেন, “জাতীয় পতাকা আমাদের গর্ব। সেটা অন্য কোনও পতাকা দিয়ে ঢাকা উচিত নয়। রবিবার যা হয়েছে সেটা ভাবার বিষয় এবং বিজেপির সংস্কৃতিই এতে প্রতিফলিত হয়েছে। দেশের কাছে ওদের ক্ষমা চাওয়া উচিত।” বিরোধী দল সমাজবাদী পার্টি বিজেপিকে তোপ দেগেছে। দলের জাতীয় মুখপাত্র ঘনশ্যাম তিওয়ারি বলেছেন, “দেশের আগে দল, বিজেপির পতাকা তাই তেরঙ্গার উপরে। বিজেপির কোনও হেলদোল নেই, কোনও দুঃখ, পাপবোধও নেই।”

আরও পড়ুন আফগান পরিস্থিতি বিশ্লেষণে কেন্দ্রের ডাকা সর্বদলে বৈঠকে থাকবে টিএমসি: মমতা

উল্লেখ্য, ছবিটি বহু বিজেপি নেতা সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন। এমনকী উত্তরপ্রদেশ বিজেপির সভাপতি স্বতন্ত্র দেব সিংও। যিনি কিনা সেদিন নাড্ডার পাশে দাঁড়িয়েছিলেন। সোমবার বিরোধীদের কটাক্ষ নিয়ে উপ-মুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য বলেছেন, “কল্যাণ সিংয়ের শেষ ইচ্ছা ছিল, তাঁর দেহ দলীয় পতাকায় মোড়া হোক। দলের নেতার শেষ ইচ্ছা পূরণ না করা বিজেপির চরিত্রের মধ্যে পড়ে না। বিরোধীদের দৃষ্টিভঙ্গিতে সমস্যা থাকতে পারে। ভগবান তাঁদের সদ্বুদ্ধি দিক।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and National news here. You can also read all the National news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Party flag over tricolour opp asks bjp to apologise

Next Story
‘আগামি সব ভোটে বিরোধী জোট ঐক্যবদ্ধ হয়ে লড়বে’, বিরোধী ফ্রন্ট নিয়ে সরব খাড়গে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com