বড় খবর

‘প্রকৃত বন্ধু’র বিদায়বেলায় সংসদে কেঁদে ভাসালেন প্রধানমন্ত্রী, দেখুন ভিডিও

রাজনৈতিক শিষ্টাচারের পরিচয় দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

মঙ্গলবার রাজ্যসভায় সাংসদ হিসাবে শেষ দিন কংগ্রেস নেতা গুলাম নবী আজাদের। আর এদিন তাঁর বিদায়বেলায় আবেগে ভাসলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর জন্য চোখে জল চলে আসে মোদীর। আজাদকে প্রকৃত বন্ধু আখ্যা দিয়ে প্রধানমন্ত্রী বলেন, “গুলাম নবী আজাদ সাংসদ এবং বিরোধী নেতা হিসাবে দৃষ্টান্ত স্থাপন করেছেন। পদ আসবে, পদ যাবে, ক্ষমতা আসবে-যাবে, কিন্তু সেগুলি কীভাবে পালন করতে হয় সেটা গুলাম নবী আজাদের থেকে শেখা উচিত। আমি তাই তাঁকে প্রকৃত বন্ধু মানি।”

এদিন রাজ্যসভায় বক্তব্য রাখতে উঠে প্রধানমন্ত্রী বলেন, “শ্রী গুলাম নবী আজাদ নিজেকে সসম্মানে সংসদে প্রতিষ্ঠা করেছেন। তিনি শুধু নিজের দল নিয়েই চিন্তা করেন না, তিনি সংসদ শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে চালাতেও অবদান রেখেছেন। ভারতের উন্নয়নেও অবদান রেখেছেন। তাঁর কাজ পরবর্তী প্রজন্মের সাংসদদের অনুপ্রেরণা জোগাবে।”

গুলাম নবী আজাদের সঙ্গে নিজের সম্পর্কের কথা বলতে গিয়ে মোদী বলেন, “সন্ত্রাসী হামলার পর কাশ্মীরে গুজরাতিদের উদ্ধার করার জন্য শ্রী আজাদের এবং প্রণব মুখোপাধ্যায়ের অবদান আমি কোনওদিন ভুলব না। গুলাম নবীজি সারাক্ষণ নজরে রেখেছিলেন, দুর্গতদের উদ্ধারে অনেক সাহায্য করেছিলেন।”

প্রধানমন্ত্রী আরও বলেন, “আমি গুলাম নবী আজাদকে দীর্ঘদিন ধরে চিনি। আমরা তখন মুখ্যমন্ত্রী ছিলাম। আমি মুখ্যমন্ত্রী হওয়ার আগে তাঁর সঙ্গে কথা বলেছিলাম। তখন তিনি রাজনীতি উজ্জ্বল নক্ষত্র। তাঁর বাগানের শখ নিয়ে অনেকেই হয়তো জানেন না।” রাজনৈতিক মহলের মতে, কংগ্রেসের শীর্ষ নেতৃত্বে অন্তর্দ্বন্দ্বর সুযোগ নিয়ে গুলাম নবী আজাদের প্রশংসা করে কংগ্রেসকে বার্তা দিতে চাইছেন প্রধানমন্ত্রী।

Get the latest Bengali news and National news here. You can also read all the National news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Pm modi became emotional as he bid farewell to congress rajya sabha mp ghulam nabi azad

Next Story
কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে বৈঠক, তারপরই রাজ্যের নিরাপত্তা ফেরালেন সুনীল-বিশ্বজিৎ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com