বড় খবর

“মিথ্যাই ওঁদের ভিত্তি!”, পুদুচেরিতে কংগ্রেস ও রাহুল গান্ধীকে আক্রমণ মোদীর

ভোটমুখী পুদুচেরিতে ক্ষমতাসীন সরকারের পতনের দুদিন পরেই কেন্দ্রশাসিত অঞ্চলে সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Bengal Poll 2021, Mamata Banerjee, Narendra Modi, Burdwan
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ফাইল ছবি।

ভোটমুখী পুদুচেরিতে ক্ষমতাসীন সরকারের পতনের দুদিন পরেই কেন্দ্রশাসিত অঞ্চলে সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৃহস্পতিবার পুদুচেরিতে একাধিক প্রকল্পের শিলান্যাস এবং উদ্বোধনের কাজে এসে মোদী একহাত নিলেন পূর্ববর্তী কংগ্রেস সরকারকে। কংগ্রেসের সংস্কৃতি মিথ্যার উপর দাঁড়িয়ে আছে বলে কটাক্ষ করেন তিনি। বলেন, আগের সরকার দলের শীর্ষ নেতৃত্বকে তোষামোদ করতে বেশি ব্যস্ত থাকত। জনগণের জন্য কিছুই করেনি। কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীকেও আক্রমণ করেন তিনি।

কয়েকদিন আগে পুদুচেরিতে এসে মৎস্যজীবীদের সঙ্গে সাক্ষাৎ করেন রাহুল গান্ধী। সেখানেই তিনি মৎস্যজীবীদের সমস্যার সমাধানের জন্য পৃথক কেন্দ্রীয় মৎস্যমন্ত্রকের দাবি জানান। এদিন সেই মন্তব্যকে কটাক্ষ করে প্রধানমন্ত্রী বলেন, “আমি তো স্তম্ভিত। দুবছর আগেই বর্তমান এনডিএ সরকার এই মন্ত্রক তৈরি করেছে। মৎস্যক্ষেত্রে কেন্দ্রীয় বাজেটে গত দুবছরে ৮০ শতাংশ বরাদ্দ বাড়ানো হয়েছে। ওনার কথা শুনে তো অবাক হয়ে যাচ্ছি।”

সেই সফরেই এক মৎস্যজীবী মহিলা রাহুলের কাছে তামিল ভাষায় নালিশ করেছিলেন মুখ্যমন্ত্রী নারায়ণস্বামীর বিরুদ্ধে। বলেছিলেন, “ঘূর্ণিঝড়ে ক্ষয়ক্ষতি হলেও মুখ্যমন্ত্রী একবারও এখানে আসেন না।” তামিল সেই মন্তব্য রাহুলকে ইংরাজি অনুবাদে নায়ারণস্বামী বলেন, “উনি মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানাচ্ছেন প্রাকৃতিক বিপর্যয়ে পাশে থাকার জন্য।” ভুল অনুবাদের জন্যও কটাক্ষ করেছেন প্রধানমন্ত্রী। বলেছেন,” মুখ্যমন্ত্রী মিথ্যা কথা বলেছিলেন মানুষ ও নিজের দলের নেতাকে, কারণ দলের সংস্কৃতিই দাঁড়িয়ে আছে মিথ্যার উপর।”

মোদী এদিন আরও বলেন, “২০১৬ সালে পুদুচেরি কংগ্রেসকে ক্ষমতায় আনে অনেক আশা নিয়ে। সমস্যার সমাধান করবে বলে। কিন্তু পাঁচ বছর পরেও মানুষ হতাশ এবং একেবারেই খুশি নয়। জনগণের সরকার পায়নি কেউ। কিন্তু সরকার দিল্লির হাইকমান্ডকে খুশি করতে ব্যস্ত ছিল।”

Get the latest Bengali news and National news here. You can also read all the National news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Pm narendra modi slams congress and rahul gandhi in puducherry

Next Story
West Bengal Election 2021: ‘রাজ্যের ২ কোটি মানুষের পরামর্শ নেবে বিজেপি’, নয়া ঘোষণা নাড্ডার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com