পরিবারতান্ত্রিক রাজনীতির দিন শেষ, হায়দরাবাদে কেসিআরকে হুঁশিয়ারি মোদীর

বৃহস্পতিবার হায়দরাবাদের বেগমপেট বিমানবন্দরের কাছে তেলেঙ্গানা বিজেপি আয়োজিত অনুষ্ঠানে মোদী ভাষণ দিচ্ছিলেন।

modi about kcr

হায়দরাবাদের মাটিতে দাঁড়িয়ে তেলেঙ্গানার শাসন ক্ষমতা থেকে তেলেঙ্গানা রাষ্ট্রীয় সমিতিকে হঠানোর ডাক দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৃহস্পতিবার হায়দরাবাদের বেগমপেট বিমানবন্দরের কাছে তেলেঙ্গানা বিজেপি আয়োজিত অনুষ্ঠানে মোদী ভাষণ দিচ্ছিলেন। সেই সময় মোদী বলেন, ‘ তেলেঙ্গানাবাসীর সিদ্ধান্ত নেওয়ার সময় এসেছে। বংশানুক্রমিক ক্ষমতায় বসার দিন শেষ হয়ে গিয়েছে। এখানে এমন একটি সরকার নির্বাচন করা দরকার, যে সরকার তেলেঙ্গানাবাসীর স্বার্থে কাজ করবে। বিজেপি আসন্ন বিধানসভা নির্বাচনে তেলেঙ্গানায় ইতিহাস তৈরি করতে চায়। সেই জন্য দল ইতিমধ্যেই প্রস্তুত।’

তেলেঙ্গানার বিজেপি কর্মীদের চোখে স্বপ্ন উসকে দিয়ে মোদী বলেন, ‘পারিবারিক রাজনীতির কারণেই উৎসাহী যুবকরা রাজনীতিতে প্রবেশ করতে পারে না। তাঁরা সুযোগ থেকে বঞ্চিত। এটা একবিংশ শতাব্দী। আমাদের উচিত, তেলেঙ্গানাতেও রাজবংশের রাজনীতিকে দূরে সরিয়ে দেওয়া। যেখানেই বংশ পরম্পরার রাজনীতি ধ্বংস হয়েছে, সেখানেই উন্নয়ন আর সমৃদ্ধি এসেছে। পারিবারিক রাজনীতি গণতন্ত্রের জন্য হুমকি। পরিবারবাদী দল ক্ষমতায় আসার সঙ্গে সঙ্গেই গণতন্ত্র দুর্বল হয়ে পড়ে। কারণ, পরিবারগুলো যতদিন সম্ভব ক্ষমতা ধরে রাখার চেষ্টা করে।’ মোদীর এই কথা শুনে তাঁর নাম ধরে স্লোগান দিয়ে উত্সাহ প্রকাশ করেন উপস্থিত বিজেপির নেতা-কর্মীরা।

আরও পড়ুন- শরদ পাওয়ারের মেয়েকে কটূক্তি, কাঠগড়ায় মহারাষ্ট্র বিজেপির সভাপতি, ব্যাপক গন্ডগোলের আশঙ্কা

চেন্নাই যাওয়ার পথে ইন্ডিয়ান স্কুল অফ বিজনেস (আইএসবি)-র ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে যোগ দিতে প্রধানমন্ত্রী বৃহস্পতিবার হায়দরাবাদে পৌঁছন। দলীয় সভায় বিজেপি কর্মীদের উত্সাহিত করে মোদী বলেন, ‘এইমাত্র বিমানবন্দর থেকে বেরিয়ে আসার সঙ্গে সঙ্গে আমি অনুভব করেছি যে বাতাসে একটা পরিবর্তন ঘটেছে। বিজেপি আসলে একটা যুদ্ধ চালাচ্ছে। সেই যুদ্ধ হল, তেলেঙ্গানার জনগণ, তাঁদের আত্মসম্মান পুনরুদ্ধার এবং তাঁদের পরিচয়ের লড়াই। যখন মানুষ দুর্নীতিগ্রস্ত, পরিবারবাদী রাজনৈতিক দলগুলোকে ভোট দিয়ে বিদায় দেবে, কেবলমাত্র তখনই দেশের অগ্রগতি সম্ভব। আমি নিশ্চিত যে তেলেঙ্গানায় পরিবর্তন হচ্ছেই। এখানে বিজেপি সরকার গঠন করবে। সাম্প্রতিক নির্বাচনের ফলাফলও সেই ইঙ্গিতই দিচ্ছে।’ বিজেপির সেই লড়াইয়ে যোগ দেওয়ার জন্য তেলেঙ্গানাবাসীর কাছে আহ্বান জানান মোদী।

Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: Pm says about kcr that time to end dynasty politics

Next Story
শরদ পাওয়ারের মেয়েকে কটূক্তি, কাঠগড়ায় মহারাষ্ট্র বিজেপির সভাপতি, ব্যাপক গন্ডগোলের আশঙ্কা