বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

সংসদে অনিয়মিত বিজেপি সাংসদদের বিরুদ্ধে ব্যবস্থা? তালিকা তৈরির নির্দেশ প্রধানমন্ত্রীর

PM Narendra Modi: মঙ্গলবার অনুষ্ঠিত বিজেপির সংসদীয় কমিটির বৈঠকে অনুপস্থিত সাংসদদের তালিকা তৈরি নির্দেশ দেন নরেন্দ্র মোদী।

মঙ্গলবার অনুষ্ঠিত বিজেপির সংসদীয় কমিটির বৈঠকে অনুপস্থিত সাংসদদের তালিকা তৈরি নির্দেশ দেন নরেন্দ্র মোদী।

সোমবার রাজ্যসভায় ধ্বনিভোটে পাশ হয়েছে ট্রাইবুন্যাল সংস্কার অর্ডিন্যান্স। বিরোধীদের আনা অর্ডিন্যান্স-বিরোধী প্রস্তাব সত্বেও সেই অর্ডিন্যান্স পাশ করাতে পেরেছে মোদী সরকার। কিন্তু এই প্রক্রিয়া চলাকালীন অনুপস্থিত ছিলেন কয়েকজন বিজেপি সাংসদ। তাঁদের বিরুদ্ধে পদক্ষেপ নিতে এবার উদ্যোগ নিলেন খোদ প্রধানমন্ত্রী। মঙ্গলবার অনুষ্ঠিত বিজেপির সংসদীয় কমিটির বৈঠকে অনুপস্থিত সাংসদদের তালিকা তৈরি নির্দেশ দেন নরেন্দ্র মোদী। সংসদ বিষয়ক মন্ত্রীকে এই দায়িত্ব দিয়েছেন তিনি।

নাম প্রকাশে অনিচ্ছুক দলের এক সাংসদ সূত্রে খবর, বারবার বিজেপি সাংসদদের অধিবেশন চলাকালীন সংসদে উপস্থিত হতে আবেদন করেছেন প্রধানমন্ত্রী। সোমবার যারা অনুপস্থিত ছিলেন, তাঁদেরও এর আগে একই আবেদন করেন প্রধানমন্ত্রী। এবার তাই গুরুত্বপূর্ণ ওই অর্ডিন্যান্স পাশের সময় অনুপস্থিত বিজেপি সাংসদদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে চলেছে সংসদীয় কমিটি। এমনটাই সেই সাংসদ সূত্রে খবর।

এদিকে, বাদল অধিবেশনে বিজেপির শেষ সংসদীয় কমিটির বৈঠক মঙ্গলবার হয়েছে। এই বৈঠকে দলীয় সাংসদদের তিন বিষয়ে উদ্যোগী হতে নির্দেশ দেন প্রধানমন্ত্রী। সংশ্লিষ্ট সাংসদ এলাকায় অপুষ্টি দূর করতে ব্যবস্থা নেওয়া, ক্রীড়া উন্নয়নে ও প্রচারে আরও বেশি সক্রিয় হওয়া এবং আয়ুষ্মান ভারত প্রকল্পের গোল্ডেন কার্ড গ্রহিতাদের আরও বেশি করে সচেতন করা।

আরও পড়ুন হাইকোর্টের অনুমোদন ছাড়া আইনপ্রণেতাদের বিরুদ্ধে মামলা প্রত্যাহার নয়, সুপ্রিম নির্দেশ

সাংসদদের প্রতি প্রধানমন্ত্রীর আবেদন, ‘ক্রিকেটের বাইরে বেরিয়ে অন্য ক্রীড়ার প্রচারে নানা স্তরে সক্রিয় অংশ নেওয়া।‘ তিনি বলেন, ‘ভারতে ক্রিকেট এমনিতেই জনপ্রিয়। কিন্তু তার বাইরে অনেক খেলা আছে, যেগুলো অলিম্পিকে জনপ্রিয়। কিন্তু সেভাবে প্রচারের আলো পায় না। সেইসব খেলাকে প্রচারে আনতে হবে।‘

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and National news here. You can also read all the National news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Pm seeks names of absentee bjp mps during passage of tribunals reforms bill in rs

Next Story
‘দিদি প্রধানমন্ত্রী হলেই ঘাটালবাসী বাঁচবে’, ঘাটালের জমা জলে দাঁড়িয়ে ক্ষোভ দেবেরMamata Banerjee, Dev, Mamata Banerjee visits ghatal, ghatal flood, দেব, মমতা, ঘাটালের বন্যা, bengali news today
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com