scorecardresearch

বড় খবর

মমতার নির্দেশে প্রয়াগরাজে তৃণমূলের ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি, আইনশৃঙ্খলা ইস্যুতে তুলোধনা যোগী সরকারকে

যোগী আদিত্যনাথের আমলে উত্তর প্রদেশের আইন-শৃঙ্খলার পরিস্থিতি ভেঙে পড়েছে বলে অভিযোগ বাংলার শাসকদলের।

মমতার নির্দেশে প্রয়াগরাজে তৃণমূলের ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি, আইনশৃঙ্খলা ইস্যুতে তুলোধনা যোগী সরকারকে
প্রয়াগরাজের খেবরাজপুর গ্রামে তৃণমূলের ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি।

উত্তরপ্রদেশের প্রয়াগরাজের নৃশংস হত্যাকাণ্ড নাড়িয়ে দিয়েছে গোটা দেশকে। অন্য দলগুলির পাশাপাশি বিজেপি নেতৃত্বাধীন উত্তর প্রদেশের আইনশৃঙ্খলার পরিবেশ নিয়ে সরব তৃণমূলও। দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে রবিবারই প্রয়াগরাজে পৌঁছে যায় তৃণমূলের ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি। ঘটনাস্থল ঘুরে দেখার পর নিহতদের আত্মীয়দের সঙ্গেও কথা বলেন তৃণমূলের প্রতিনিধি দলের সদস্যরা। দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে তৃণমূল। যোগী আদিত্যনাথের হাতে রক্তের দাগ রয়েছে বলে তোপ তৃণমূল প্রতিনিধিদের।

উল্লেখ্য, প্রয়াগরাজে একই পরিবারের পাঁচ জনকে নৃশংসভাবে খুনের ঘটনায় তোলপাড় দেশ। অভিযোগ, ২ বছরের শিশু-সহ একই পরিবারের ৫ জনকে গলার নলি কেটে খুন করা হয়েছে। প্রয়াগরাজের থরভই থানা এলাকার খেবরাজপুর গ্রামের এই ঘটনায় জ্বালিয়ে দেওয়া হয় বাড়ি-ঘরও। ঘরের বাইরে বিবস্ত্র অবস্থায় উদ্ধার করা হয়েছে বিশেষভাবে সক্ষম মেয়ে ও পুত্রবধূর মৃতদেহ। ধর্ষণে বাধা দেওয়ায় গোটা পরিবারকে নৃশংসভাবে খুন করা হতে পারে বলে সন্দেহ পুলিশের।

তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে রবিবার প্রয়াগরাজে গিয়ে পৌঁছোন তৃণমূল প্রতিনিধি দলের সদস্যরা। তৃণমূলের এই প্রনিতিধি দলে ছিলেন দলের রাজ্যসভার সাংসদ দোলা সেন, বনগাঁর প্রাক্তন সাংসদ মমতাবালা ঠাকুর, তৃণমূল নেতা সাকেত গোখলে, জ্যোৎস্না মাণ্ডি ও উত্তরপ্রদেশের তৃণমূল নেতা ললিতেশ ত্রিপাঠী।

প্রয়াগরাজের খেবরাজপুর গ্রামে প্রাক্তন তৃণমূল সাংসদ মমতাবালা ঠাকুরের সামননে কান্নায় ভেঙে পড়েছেন নিহতদের এক আত্মীয়।

আরও পড়ুন- পদত্যাগের ছায়া এবার খোদ কলকাতায়, জেলা সভাপতির কার্যকলাপে ক্ষুব্ধ সম্পাদকের ইস্তফা

এদিন প্রয়াগরাজের খেবরাজপুর গ্রামে নিহতদের আত্মীয়দের সঙ্গে কথা বলেন তৃণমূল ফ্যাক্ট ফাইন্ডিং কমিটির সদস্যরা। তাঁদের সামনেই কান্নায় ভেঙে পড়েন নিহতদের আত্মীয়রা। অসহায় সেই মহিলাদের পাশে থাকার আশ্বাস দেন দোলা সেন, মমতাবালা ঠাকাুররাও। আইনশৃঙ্খলা ইস্যুতে এদিন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের কড়া সমালোচনায় সরব তৃণমূল। আদিত্যনাথের হাতে রক্তের দাগ রয়েছে বলে তোপ দেগেছে তৃণমূল।

উল্লেখ্য, পশ্চিমবঙ্গে বগটুই গণহত্যা ও হাঁসখালিতে নাবালিকা ধর্ষণ ও মৃত্যুর ঘটনায় বিজেপি ফ্যাক্ট ফাইন্ডিং টিম পাঠিয়েছিল। তারই পাল্টা দিল্লির জাহাঙ্গিরপুরীতে অনুসন্ধান দল পাঠিয়েছিল তৃণমূলও। এবার ফ্যাক্ট ফাইন্ডিং টিম প্রয়াগরাজেও। বগটুই বা হাঁসখালিতে গেরুয়া দলের প্রতিনিধিদের যেতে বাধা দেয়নি প্রশাসন। কিন্তু অভিযোগ, জাহাঙ্গিরপুরীতে কাকলি ঘোষ দস্তিদারের নেতৃত্বে তৃণমূলের অনুসন্ধান দলকে ঘটনাস্থলে যেতে দেয়নি পুলিশ। তবে রবিবার প্রয়াগরাজে ঢুকতে বাধা পাননি তৃণমূলের ফ্যাক্ট ফাইন্ডিং টিমের সদস্যরা।

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: Prayagraj murder tmc fact finding team updates