scorecardresearch

বড় খবর

মনোনয়ন জমা দ্রৌপদীর, মোদী-শাহ-রাজনাথদের হাজিরায় শক্তি প্রদর্শন NDA-র

গত মঙ্গলবার রাষ্ট্রপতি নির্বাচনে এনডিএ-র প্রার্থী হিসাবে দ্রৌপদীর নাম ঘোষণা করেছিলেন জে পি নাড্ডা।

Presidential election NDAs pick Droupadi Murmu files nomination, রাষ্ট্রপতি ভোটের জন্য মনোনয়ন জমা দিলেন দ্রৌপদীর মুর্মু
দ্রৌপদী মুর্মুর মনোনয়ন জনার সময় হাজির মোদী, শাহ, রাজনাথ, নাড্ডারা।

রাষ্ট্রপতি নির্বাচনে ক্ষমতাসীন এনডিএ জোটের প্রার্থী হিসাবে দ্রৌপদী মুর্মু শুক্রবার মনোনয়ন জমা দিলেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা সহ পদ্ম শাসিত রাজ্যের অধিকাংশ মুখ্যমন্ত্রীদের উপস্থিতিতে মনোনয়ন পর্ব সম্পন্ন হয়।

গত মঙ্গলবার রাষ্ট্রপতি নির্বাচনে এনডিএ-র প্রার্থী হিসাবে দ্রৌপদীর নাম ঘোষণা করেছিলেন জে পি নাড্ডা। শুক্রবার তাঁর মনোনয়ন জমা দেওয়ার কথা ছিল। বৃহস্পতিবারই মুর্মু দিল্লিতে চলে আসেন। সাক্ষাৎ করেন প্রধানমন্ত্রী মোদী, অমিত শাহ, রাজনাথ সিং এবং জে পি নাড্ডার সঙ্গে। বৃহস্পতিবার সংবাদ মাধ্যমে সংক্ষিপ্ত বিবৃতিতে মুর্মু বলেছিলেন, ‘আমি সবাইকে ধন্যবাদ জানাই এবং রাষ্ট্রপতি নির্বাচনের জন্য সকলের সহযোগিতা প্রার্থনা করছি। আমি ১৮ জুলাইয়ের আগে সমস্ত ভোটারদের (আইন প্রণেতাদের) সঙ্গে দেখা করব এবং তাদের সমর্থন চাইব।’

ওড়িশার ময়ূরভঞ্জের সাঁওতাল সম্প্রদায় থেকে, ৬৪ বছর বয়সীকে দ্রৌপদী মুর্মুকে গত মঙ্গলবার রাতেই বিজেপি নেতৃত্বাধীন এনডিএ-র রাষ্ট্রপতি প্রার্থী হিসাবে ঘোষণা করা হয়েছিল। ওই দিন বিকেলে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী যশবন্ত সিনহাকে বিরোধী জোটের ১৮টি দল যৌথ মনোনীত প্রার্থী হিসাবে ঘোষণা করেছিল।

ক্ষমতাসীন এনডিএ-র পক্ষে রাষ্ট্রপতি প্রার্থী দ্রৌপদী মুর্মুর নির্বাচনে জয় প্রায় নিশ্চিৎ। এনডিএ-কে সমর্থনের কথা ঘোষণা করেছে ওড়িশার শাসক দল বিজেডি ও ঝাড়খণ্ডের শাসক জোটের প্রধান শরিক জেএমএম।

স্বাধীনতার সাত দশকের বেশি সময় পর রাষ্ট্রপতি পদ অলঙ্কৃত করবেন কোনও আদিবাসী মহিলা।

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: Presidential election ndas pick droupadi murmu files nomination