বড় খবর

ক্যাপ্টেনের সঙ্গে জোট পাকা, পাঞ্জাবে বিজেপির ভোটসঙ্গী হল লোক কংগ্রেস

তাহলে কি পাঞ্জাবে বিজেপির জোটের মুখ্যমন্ত্রী মুখ করা হবে ক্যাপ্টেনকে? উত্তর দিলেন কেন্দ্রীয় মন্ত্রী।

Union Jal Shakti minister announces alliance with Capt Amarinder’s party
পাঞ্জাব বিধানসভা নির্বাচনে প্রাক্তন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের সঙ্গে জোট পাকা করল বিজেপি।

পাঞ্জাব বিধানসভা নির্বাচনে প্রাক্তন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের সঙ্গে জোট পাকা করল বিজেপি। শুক্রবার রাজ্যের নির্বাচনী পর্যবেক্ষক তথা কেন্দ্রীয় জলশক্তি মন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াত ক্যাপ্টেনের দল পাঞ্জাব লোক কংগ্রেসের সঙ্গে বিজেপির জোটের কথা নিশ্চিত করেছেন।

এদিন নয়াদিল্লিতে মন্ত্রীর বাসভবনে ক্যাপ্টেনের সঙ্গে বৈঠকের পর জোটের কথা ঘোষণা করেন শেখাওয়াত। সাংবাদিকদের শেখাওয়াত বলেন, “ক্যাপ্টেনজি আর আমার সাক্ষাৎ হয়েছিল চণ্ডীগড়ে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহজি এবং সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডাজি আগেই বলেছিলেন আমরা জোট বেঁধে ভোটে লড়ব। আজকের বৈঠকের পর আমি বলতে পারি বিধানসভা নির্বাচনে আমরা একসঙ্গে ভোটে লড়ব। সঠিক সময়ে আসন সমঝোতা নিয়ে জানানো হবে।”

তাহলে কি পাঞ্জাবে বিজেপির জোটের মুখ্যমন্ত্রী মুখ করা হবে ক্যাপ্টেনকে, সেই প্রশ্নের উত্তরে শেখাওয়াত বলেন, “এই জোট নিজেই একটি মুখ, আর শীঘ্রই সবাই এর উত্তর পেয়ে যাবেন।” এদিকে, ক্যাপ্টেন বলেছেন, “বেশ কয়েকদিন ধরে বিজেপি নেতৃত্বের সঙ্গে আমাদের কথা হচ্ছিল। আমরা খুশি যে মন্ত্রী আপনাদের সেই সুখবর দিয়েছেন। এবার আসন সমঝোতা নিয়ে বৈঠক হবে। আমরা ১০০ শতাংশ তৈরি এবং ভোটে জিতবই। জেতাই আমাদের একমাত্র লক্ষ্য। একে অপরের সহযোগিতা করব আমরা।”

আরও পড়ুন শিখ ইতিহাস বিকৃতির অভিযোগ, মোদীর হাতে প্রকাশিত বই নিষিদ্ধের দাবি

ক্যাপ্টেনের দাবি, “কংগ্রেস, অকালি দল বা আপের থেকে কোনও প্রতিযোগিতা নেই। আমরাই জিতব, ১০১ শতাংশ নিশ্চিত।” উল্লেখ্য, এর আগে ৭ ডিসেম্বর শেখাওয়াত ক্যাপ্টেনের ফার্মহাউসে গিয়ে দেখা করেন। সেখানেই জোট নিয়ে একপ্রস্থ আলোচনা হয়। আজ সেই জোটে সিলমোহর পড়ল। ক্যাপ্টেন নয়া দলের পার্টি অফিস খুলেছেন চণ্ডীগড়ে। আর দলে কংগ্রেস-অকালিদের থেকে বেশ কিছু বিক্ষুব্ধদের নিয়েছেন তিনি। তাঁদের মধ্যে প্রাক্তন কংগ্রেস সাংসদ এবং প্রাক্তন অকালি বিধায়কও রয়েছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and National news here. You can also read all the National news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Punjab election union jal shakti minister announces alliance with capt amarinders party

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com