scorecardresearch

মুখ পুড়ল পঞ্জাব পুলিশের, বিজেপির বাগ্গাকে ৬ জুলাই পর্যন্ত রক্ষাকবচ হাইকোর্টের

বড় স্বস্তি বিজেপি নেতা তেজিন্দর পাল সিং বাগ্গার।

মুখ পুড়ল পঞ্জাব পুলিশের, বিজেপির বাগ্গাকে ৬ জুলাই পর্যন্ত রক্ষাকবচ হাইকোর্টের
বিজেপি নেতার বিরুদ্ধে আগে জামিন অযোগ্য ধারায় গ্রেফতারি পরোয়ানা জারি করেছিল নিম্ন আদালত।

পঞ্জাব হাইকোর্টে বড় স্বস্তি বিজেপি নেতা তেজিন্দর পাল সিং বাগ্গার। পঞ্জাব পুলিশের আর্জি খারিজ করে হাইকোর্ট ৬ জুলাই পর্যন্ত রক্ষাকবচ দিয়েছে দিল্লির বিজেপি নেতাকে। ততদিন পর্যন্ত পুলিশ গ্রেফতার করতে পারবে না বাগ্গাকে।

গত শনিবার গভীর রাতে এই মামলার শুনানি হয় পঞ্জাব-হরিয়ানা হাইকোর্টে। সেদিন আদালত জানায়, পরবর্তী শুনানি পর্যন্ত বিজেপি নেতার বিরুদ্ধে আইনি পদক্ষেপ করা যাবে না। আজ, মঙ্গলবার আদালত রায় দেয়, ৬ জুলাই পর্যন্ত বিজেপি নেতাকে গ্রেফতার করতে পারবে পুলিশ।

মোহালির নিম্ন আদালত এর আগে বাগ্গার বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় গ্রেফতারি পরোয়ানা জারি করে। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় আপত্তিকর পোস্টের জন্য গত ১ এপ্রিল পঞ্জাব পুলিশ একটি মামলা রুজু করে। গত শুক্রবার সকালে তাঁকে তাঁর দিল্লির বাড়ি থেকে এই মামলাতেই গ্রেফতার করেছিল পঞ্জাব পুলিশ।

আরও পড়ুন কী হবে বাবুলের? ‘সিদ্ধান্ত রাজ্যপালেরই’, বললেন ‘অসন্তুষ্ট’ অধ্যক্ষ

সেদিন দিনভর বিস্তর নাটক হয় বাগ্গার গ্রেফতারি নিয়ে। বাগ্গাকে পঞ্জাবে নিয়ে যাওয়ার পথে রাস্তায় আটকায় হরিয়ানা পুলিশ। এর পর দিল্লি পুলিশের আধিকারিকরা এসে বাগ্গাকে সেখান থেকে দিল্লি নিয়ে আসেন। মামলা গড়ায় আদালতে। পঞ্জাব পুলিশের অভিযোগ ছিল, হরিয়ানা এবং দিল্লি পুলিশ এই মামলা অহেতুক নাক গলাচ্ছে। কিন্তু এদিন পঞ্জাব হাইকোর্ট বাগ্গাকে রক্ষাকবচ দেওয়ায় ধাক্কা খেল পঞ্জাবের আপ সরকার।

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: Punjab hc stays bjp leader baggas arrest till july 6