scorecardresearch

বড় খবর

খালিস্তান-বিরোধী মিছিল ডাকা নেতাকে বহিষ্কার করল শিবসেনা

পঞ্জাবের শিবসেনা এবং নিহাঙ্গ শিখদের মধ্যে সংঘর্ষ থামাতে বাধ্য শূন্যে গুলি ছুঁড়তে হয় পুলিশকে।

Punjab Shiv Sena expels leader who gave call for anti-Khalistan march
খালিস্তান-বিরোধী মিছিল ঘিরে ধুন্ধুমার পঞ্জাবে।

খালিস্তান-বিরোধী মিছিল ঘিরে ধুন্ধুমার। রণক্ষেত্র পরিস্থিতি হয় পাতিয়ালায়। পঞ্জাবের শিবসেনা এবং নিহাঙ্গ শিখদের মধ্যে সংঘর্ষ থামাতে বাধ্য শূন্যে গুলি ছুঁড়তে হয় পুলিশকে। এই অবস্থায় কড়া পদক্ষেপ করল শিবসেনা। উদ্ধব ঠাকরের দল খালিস্তান-বিরোধী মিছিলের ডাক দেওয়া নেতাকেই বহিষ্কার করে দিল।

পঞ্জাব শিবসেনার রাজ্য সভাপতি যোগরাজ শর্মা সাংবাদিক সম্মেলন করে জানান, দলের কার্যকরী সভাপতি হরিশ সিংলাকে দলবিরোধী কার্যকলাপের জন্য বহিষ্কার করা হয়েছে। দলের সুপ্রিমো উদ্ধব ঠাকরে, যুবসেনার প্রধান আদিত্য ঠাকরে এবং জাতীয় সম্পাদক অনিল দেশাইয়ের নির্দেশে ওই নেতাকে বহিষ্কার করা হয়েছে।

এই প্রসঙ্গে, সিংলা বলেছেন, যোগরাজের কোনও ক্ষমতাই নেই তাঁকে বহিষ্কার করার। তাঁর দাবি, “পঞ্জাব শিবসেনার প্রধান হিসাবে তিনি শুধু দলে নতুন লোক নিতে পারেন। কিন্তু আমার মতো শীর্ষ নেতাকে বহিষ্কার করতে পারেন না।” তিনি বলেছেন, পঞ্জাবে শিবসেনা (বাল ঠাকরে) নামে দল পরিচিত। কারণ শিবসেনার নামে আরও অনেক দল রয়েছে।

আরও পড়ুন খালিস্তানপন্থী-শিবসেনা সংঘর্ষে উত্তপ্ত পাতিয়ালা, শূন্যে গুলি পুলিশের

যদিও যোগরাজের দাবি, সিংলা দলের সহ-সভাপতি, কার্যকরী সভাপতি নন। তিনি বলেছেন, “১০ দিন আগেই আমরা পুলিশের কাছে জানাই যে শিবসেনার এমন কোনও কর্মসূচি নেই। এটা সম্পূর্ণ ব্যক্তিগত কর্মসূচি ছিল হরিশ সিংলার। এটা দলের কোনও কর্মসূচি নয়।”

পাল্টা সিংলার দাবি, “১৫ দিন আগে নিষিদ্ধ সংগঠন শিখ ফর জাস্টিস রাজ্যে খালিস্তান স্থাপনা দিবস পালনের ডাক দিতেই এই খালিস্তান-বিরোধী কর্মসূচি গ্রহণ করা হয়। যদি ওঁরা খালিস্তানের সমর্থনে স্লোগান দিতে পারে তাহলে আমরা কেন খালিস্তান-বিরোধী স্লোগান দিতে পারি না। পঞ্জাবে বিচ্ছিন্নতাবাদের দিনগুলোতে বহ হিন্দুর প্রাণ গিয়েছিল।”

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: Punjab shiv sena expels leader who gave call for anti khalistan march