বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

প্রাতঃরাশ বৈঠকে বিরোধী ঐক্যের ডাক দিলেন রাহুল গান্ধী, বৈঠকে কল্যাণ-মহুয়ারাও

এদিন ১৫টি বিরোধী দলের সাংসদের সঙ্গে বৈঠক করেন রাহুল।

এদিন ১৫টি বিরোধী দলের সাংসদের সঙ্গে বৈঠক করেন রাহুল।

পেগাসাস ইস্যুতে আজ, মঙ্গলবারও তপ্ত হওয়ার সম্ভাবনা সংসদ। তার মধ্যেই এদিন সকালে কনস্টিটিউশন ক্লাবে বিরোধী দলের সাংসদদের সঙ্গে প্রাতঃরাশ বৈঠকে রাহুল গান্ধী। বিজেপির উপর চাপ বাড়াতে মক পার্লামেন্টের রণকৌশল সাজাচ্ছে বিরোধীরা। এদিন ১৫টি বিরোধী দলের সাংসদের সঙ্গে বৈঠক করেন রাহুল। তৃণমূলের তরফে যান কল্যাণ বন্দ্যোপাধ্যায়, মহুয়া মৈত্ররা।

এদিন রাহুল গান্ধী বিরোধী ঐক্যের বার্তা দেন এই বৈঠক থেকে। বিজেপি-আরএসএসের বিরুদ্ধে লড়াই সংগঠিত করতে হবে। বিরোধীদের প্রতিবাদী কণ্ঠস্বর রোধ করতে পারবে না বিজেপি-আরএসএস যদি বিরোধীরা সংঘবদ্ধ থাকে। এই মুহূর্তে বিরোধী ঐক্য সবচেয়ে জরুরি বলে বৈঠকে বার্তা দেন কংগ্রেস সাংসদ। এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন আরজেডি, সমাজবাদী পার্টি, এনসিপি, শিবসেনা, সিপিআইএম, সিপিআই, আইইউএমএল, আরএসপি, এনসি, তৃণমূল, কেরালা কংগ্রেসের প্রতিনিধিরা।

আরও পড়ুন সরকারের উপর চাপ বাড়াতে বিরোধী রণকৌশল! মঙ্গলবার রাহুলের নেতৃত্বে ‘ব্রেকফাস্ট পে চর্চা’

জানা গিয়েছে, পেগাসাস, মূল্যবৃদ্ধি, পেট্রোপণ্যের দামবৃদ্ধি থেকে শুরু করে কৃষি আইন বাতিলের দাবিতে সংসদে আরও সরব হওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিরোধীরা। এদিকে, পেগাসাস কড়া অবস্থান নিয়েছে তৃণমূল। লোকসভা ও রাজ্য়সভায় মুলতুবি প্রস্তাবের নোটিস জমা দিয়েছে তৃণমূল। রাজ্যসভায় মুলতুবি প্রস্তাব জমা দিলেন তৃণমূল সাংসদ সুখেন্দুশেখর রায় এবং লোকসভায় জমা দিলেন তৃণমূলের দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and National news here. You can also read all the National news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Rahul gandhi calls for opposition unity to stand firm against bjp rss

Next Story
‘রাজনীতি ছাড়লেও, সাংসদ মেয়াদ পূর্ণ করব’, নাড্ডার সঙ্গে বৈঠক শেষে ঘোষণা বাবুলেরBabul supriyo not joining any political party clarifies in facebook post
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com